Beldanga TMC অধীর হারতেই মুর্শিদাবাদে ভাঙল কংগ্রেসের পঞ্চায়েত

Published By: Madhyabanga News | Published On:

Beldanga TMC   যেন অপেক্ষাই ছিল। লোকসভায় বহরমপুর আসনে অধীর চৌধুরীরের Adhir Ranjan Chowdhury হারের পরই বেলডাঙায় ভাঙল কংগ্রেস, সিপিএমের CPI(M)  পঞ্চায়েত। কংগ্রেসের প্রধান, সিপএমের উপপ্রধান যোগ দিলেন তৃণমূলে। দুজনেই অবশ্য জানিয়েছেন, তাঁরা আগে তৃণমূলই করতেন। টিকিট না পেয়ে অন্য দলের প্রতীকে দাঁড়িয়েছিলেন।

রবিবার মুর্শিদাবাদের  বেলডাঙ্গায় বাম  কংগ্রেসের পঞ্চায়েত ভাঙল তৃণমূল।লোকসভা ভোটের পর মুর্শিদাবাদে ফের কংগ্রেস, সিপিএম থেকে তৃণমূলে যোগদান। লোকসভা ভোটেও এই এলাকায় লিড পেয়েছে তৃণমূল।

Beldanga TMC  এদিন বেলডাঙা ১ ব্লকের চৈতন্যপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান খোসবার আলী তৃণনূলে যোগ দেন। তিনি কংগ্রেসের প্রতীকে ভোটে জিতে পঞ্চায়েতের প্রধান হয়েছিলেন।  তৃণমূলে যোগ দেন সিপিআই(এম)’এর প্রতীকে জয়ী পঞ্চায়েতের উপ প্রধান শর্মিলা খাতুনও ।

Beldanga TMC  তৃণমূল নেতাদের দাবি, প্রধান উপ প্রধান সহ আরো ৫ পঞ্চায়েত সদস্য যোগ দিলেন তৃণমুলে। এতে পঞ্চায়েতের দখল পেল তৃণমূল। কিন্তু কেন এই যোগদান ?

পঞ্চায়েত প্রধান খোসবার আলীর দাবি, ২০১১ থেকেই তৃণমূল করেন তিনি। তবে দলে কল্কে পান নি। ২০১৮ সালে দেওয়া হয় নি টিকিট। ২০২৩’এর পঞ্চায়েত ভোটেও টিকিট পান নি। টিকিটের জন্যই কংগ্রেসের যোগ দিয়েছিলেন। জিতেছেনও তৃণমূলকে হারিয়ে। উন্নয়নের সঙ্গী হতেই তৃণমূলে ফের নাম লেখালেন বলে দাবি করেছেন তিনি। এদিন যোগদান অনুষ্ঠানে ছিলেন  বেলডাঙ্গা ১ ব্লক উত্তর তৃনমূল কংগ্রেসের সভাপতি দীপক কুমার মন্ডল , নওদার বিধায়ক সাহিনা মমতাজ বেগম ও বেলডাঙ্গার বিধায়ক হাসানুজ্জামান  ।

দীপক কুমার মণ্ডলের দাবি,  চৈতন্যপুর ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ,উপপ্রধান , পঞ্চায়েত সদস্য ও পঞ্চায়েতে সমিতির সদস্য মুজিবুর সেখ সহ মোট  ৮ জন এবং মাড্ডা অঞ্চলের একজন পঞ্চায়েত প্রতিনিধি এদিন স্বেচ্ছায়  তৃনমূল কংগ্রেসে যোগদান করলেন । এতে চৈতন্যপুর ১ গ্রাম পঞ্চায়েতের দখল গেল তৃণমূলের হাতে।