Beldanga News: মিড ডে মিল কর্মী বিজেপি করায় বন্ধ কাজ ! তরজা বেলডাঙায়

Published By: Madhyabanga News | Published On:

Beldanga News বেলডাঙার এক স্কুলের মিডডেমিল কর্মীর কাজ জায়গায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এনিয়ে আসরে নেমেছে বিজেপি মহিলা মোর্চার। জানা গিয়েছে বেলডাঙার হরিমতি উচ্চ বালিকা বিদ্যালয়ে গত সোমবার সাইফুন বিবি নামে এক মিডডেমিল কর্মীকে কাজে আসতে বারন করেন স্কুল কতৃপক্ষ বলে অভিযোগ। তার জায়গায় নতুন কর্মী নিয়োগ করা হয়। এনিয়ে আসরে নামে বিজেপি মহিলা মোর্চা। বিজেপি মহিলা মোর্চার দাবি সাইফুন বিবি বিজেপি করাতেই তার কাজ গিয়েছে।

বেলডাঙা টাউন বিজেপি মহিলা মোর্চার সভাপতি স্বপ্না ঘোষ জানান, “এখানে এত রাঁধুনি থাক সত্ত্বেও। কেন একমাত্র সাইফুনকে সরাল পৌরসভা। বিজেপি করে বলে এমন করল স্কুল এবং পৌরসভা। নাহলে কাজ যেত না। আমরা চাই অবিলম্বে তাকে কাজে ফেরানো হোক”।

বুধবার ঘটনার প্রতিবাদে ও সাইফুন বিবিকে কাজে ফেরানোর দাবিতে ধর্নায় বসে সাইফুন বিবি সহ বিজেপি মহিলা মোর্চার সদস্যরা। সাইফুন বিবিও দাবি বিজেপি করাতেই তার কাজ গিয়েছে। মিডডেমিল কর্মী সাইফুন বিবি জানান, ‘আমি আগেও বিজেপি করতাম এখনও বিজেপি করি। কিন্তু কেন আমাকে এই কাজ থেকে বার করে দেওয়া হল সেটা কিছুতেই বুঝতে পারছি না’।

যদিও স্কুল কতৃপক্ষের দাবি তারা কাজ দেওয়ার কেউ নয়। পৌরসভা তাদের বেতন দেয়। পৌরসভা থেকে নির্দেশ আসায় তার কাজ গিয়েছে।

স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষিকা নমিতা রানী দাস সেন তিনি জানান, ‘এই মিডডে মিলের রাঁধুনি নিয়োগ আমাদের স্কুলের তরফ থেকে হয় না। যা হয় পৌরসভার তরফ থেকে। এবং আমরাও কাজ থেকে সরাইনি। আমার কাছে পৌরসভার চেয়ারম্যানের প্রতিনিধি এসেছিলেন। তিনি এসে আমাকে জানান’।

মিডডেমিল কর্মীর কাজ যাওয়ায় শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। যদিও পৌরসভার চেয়ারম্যানের অনুরাধা হাজরা বিশ্বাসের দাবি এর সাথে কোন রাজনীতির যোগ দেন। সব গোষ্ঠীর মহিলাদের কাজের সুযোগ দিতেই আমন সিদ্ধান্ত। আগামী দিনেও এমনটা চলবে বলে দাবি তৃণমূল পরিচালিত বেলডাঙা পৌরসভার চেয়ারম্যানের। লোকসভা ভোট মেটেছে। বহরমপুর লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছে তৃণমূল। যদিও এরপরও একাধিক ইস্যুতে রাজনীতি থামার নাম নেই।