মানুষের সঙ্গে জনপ্রতিনিধিদের নিবিড় যোগাযোগের পরামর্শ বেচারামের

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ মানুষকে এড়িয়ে কখনও যাবেন না। তাঁদের মুখোমুখি হবেন। বাড়ি গেলে বিরক্ত হবেন না। মানুষের সঙ্গে সম্পর্ক তৈরির জন্য ত্রিস্তরের পঞ্চায়েত প্রতিনিধিদের এভাবেই বুধবার জনসংযোগের পরামর্শ দিয়ে গিয়েছেন বেচারাম মান্না। বেচারাম পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী।

বহরমপুরে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের পর্যালোচনা সভা ও পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন বেচারাম। জেলা পরিষদের অডিটোরিয়ামে সেদিন উপস্থিত ছিলেন গ্রাম পঞ্চায়েতে প্রধান উপপ্রধান সহ একাধিক পঞ্চায়েত সমিতির সদস্য সভাপতিরা। উপস্থিত ছিলেন জেলা সভাধিপতি, জেলাশাসক, দলের দুই সাংসদ ও ছাব্বিশটি ব্লকের বিডিওরা।

নতুন পঞ্চায়েত গঠনের পর থেকেই অভিযোগ উঠতে শুরু করেছে পঞ্চায়েত জনপ্রতিনিধিদের সঙ্গে প্রয়োজনে দেখা পান না সাধারণ মানুষ। একই কাজে একাধিকবার ঘুরতে হয় তাঁদের। এদিন সেই প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “ আমরা প্রধান উপপ্রধানদের বলছি মানুষের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখতে হবে।”

তবে মন্ত্রীর পরামর্শে দলের অন্দরেই উঠছে প্রশ্ন। দলেরই একাংশের অভিযোগ নতুন পঞ্চায়েত গঠনের পরে গোষ্ঠী কোন্দলের মেতেছে দল। এই অবস্থা চলতে থাকলে সাধারণ মানুষের কাছে পরিষেবা পৌছবে না বলেই মত ওই অংশের। তবে বেচারাম বলেন, “ জনপ্রতিনিধিদের সরকারি স্তরের পাশাপাশি দলীয় স্তরেও নির্দেশ দেওয়া হচ্ছে। তবে দলের মধ্যে বিভেদ নীতি তৈরি হলে কাজের ক্ষতি হচ্ছে এমন ঘটনা ঘটলে খোঁজ নিয়ে দেখতে হবে।”