Bangladesh Protest: বাংলাদেশের ভয়াবহ স্মৃতি নিয়ে লালগোলায় ফিরল পড়ুয়ারা

Published By: Imagine Desk | Published On:

Bangladesh Protest চোখের সামনে জ্বলছে পুলিশের গাড়ি থেকে ট্রেন। যেখানে সেখানে চলছে গুলি। রাস্তায় টহল দিচ্ছে সেনা। এমনই ভয়াবহ স্মৃতি ও চোখে মুখে আতঙ্ক নিয়ে বাংলাদেশ থেকে লালগোলায় ফিরল দুই মেডিক্যাল পড়ুয়া। রবিবার বাড়ি ফিরেছে তানভির আরিফ ও মহম্মদ ওয়াসিম আক্রাম। বাড়ি ফিরে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কী জানালেন দুই পড়ুয়া।

পড়ুয়া তানভির আরিফ তিনি জানান, “ইন্টারনেট ছিল না। যোগাযোগের কোনোরকমের ব্যবস্থা ছিল না। রাস্তায় মানুষ ছিল না। চারিদিক পুলিশ থেকে আর্মি। খুব খারাপ অবস্থা ছিল। বাড়িতে জানাতে পারছিলাম না। আমরাও কিছু বুঝতে পারছিলাম না। কী করব না থেকে যাবো। ভেবেছিলাম যে কিছুদিনের মধ্যেই ঠিক হয়ে যাবে। কিন্তু কিছুতেই থামছিল না, ফলে শেষমেশ ঠিক করলাম বাড়ি ফিরব। আমাদের কলেজ থেকে কিছু মিটার দূরেই ওখানে ঝামেলা হয় ফায়ারিং হয়।

বাংলাদেশে আটকে ছিল ছেলে। ইন্টারনেট বন্ধ হয়ে যাওয়ায় যোগাযোগ করতে পাড়ছিলেন না ছেলের সাথে। উতকন্ঠার মধ্যে পরে গত শনিবার রাতে বাংলাদেশে পৌঁছান তানভির আরিফের বাবা তাসলিম আরিফ । এরপর তানভির আরিফ, মহম্মদ ওয়াসিম আক্রাম সহ আরো বেশ কয়েকজন ছাত্রকে নিয়ে রবিবার সকালে বিমানে ভারতে পৌঁছান তাসলিম আরিফ। ছেলের মতো বাংলাদেশের পরিস্থিতি নিজের চোখে দেখেছেন তাসলিম আরিফ।

ছেলে ঘরে ফেরায় স্বস্তি ফিরেছে পরিবারে। এদিন একই সাথে লালগোলায় ফেরেন বাংলাদেশে পড়তে যাওয়া লালগোলার চার পড়ুয়া । বাংলাদেশে পরিস্থিতি এখনও ভয়াবহ। এখনও বন্ধ ইন্টারনেট, টহল দিচ্ছে সেনা। তবে পরিস্থিতি কবে স্বাভাবিক হয় সেদিকেই তাকিয়ে পড়ুয়া থেকে অভিভাবকেরা।