অমরানাথ বিপর্যয়ে আটকে খড়গ্রামের বাপ্পাদিত্য , উৎকন্ঠায় পরিবার Murshidabad Man stuck at Amarnath Yatra

Published By: Madhyabanga News | Published On:

রবীন্দ্রনাথ কৈবর্তঃ কান্দিঃ অমরনাথ যাত্রায় গিয়ে প্রবল প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে পড়ে আটকে রয়েছেন খড়গ্রামের জয়পুরের সাওন্দির বাসিন্দা বাপ্পাদিত্য প্রামাণিক। পরিবার সূত্রে জানা গিয়েছে, বর্তমানে সেনাবাহিনীর আশ্রয়ে অন্যান্য তীর্থযাত্রীদের সাথেই রয়েছেন তিনি।
৩ জুলাই অমরনাথ দর্শনে রওনা শুরু করেছিলেন বাপ্পাদিত্য। প্রথমে জম্মু হয়ে কাশ্মীরের প্রথম বেস ক্যাম্পে পৌঁছেছিলেন ৭ তারিখ। ৮ তারিখ শুক্রবার শুরু হয় দুর্যোগ । শুক্রবার চরম প্রাকৃতিক দুর্যোগ, মেঘ ভাঙা বৃষ্টিতে বিপর্যয় ঘটে অমরনাথ যাত্রায় । প্রাকৃতিক বিপর্যয়ে মৃত্যু হয়েছে ১৬ জনের । এখনও নিখোঁজ প্রায় চল্লিশ জন। ঘটনাস্থল থেকে প্রায় ১৫ হাজার তীর্থযাত্রীকে সরায় সেনা। শুক্রবার দ্বিতীয় বেসক্যাম্পে গিয়ে আটকে পড়েছিলেন বাপ্পাদিত্য। পরে সেখান থেকে আরো তিন কিলোমিটার দূরে সেনাবাহিনীর ক্যাম্পে নিয়ে যাওয়া হয় তীর্থযাত্রীদের দলকে। স্থগিত করা হয় অমরনাথ যাত্রা।

কান্দির বাসিন্দা অনিল কুমার প্রামাণিক জানিয়েছে, রবিবার রাত্রে ছেলের কাছ থেকে খবর এসেছে। সৈন্যদের ক্যাম্পে নিরাপদে আছেন সকলে। আবহাওয়া পরিষ্কার হলে সোমবার অমরনাথ যাত্রার অনুমতি দিতে পারে সেনা। সবটাই নির্ভর করছে আবহাওয়ার উপরে।
ক্যাম্পেই অপেক্ষা করছে ছেলে। তবে সোমবার ফের শুরু হয়েছে তীর্থযাত্রা। সোমবার সকালেই নুনওয়ান পহেলগাঁও এবং জম্মুর বেস ক্যাম্প তীর্থযাত্রীদের কয়েকটি দল রওনা দিয়েছে বলে সংবাদ সূত্রে জানা গিয়েছে।
অমরনাথ দর্শন করে সুস্থভাবেই ঘরে ফিরুক ছেলে, চাইছেন বাপ্পাদিত্যবাবুর পরিবার ।