Adhir Chowdhury নবান্ন অভিযানে উদ্বেগ, ছাত্রদের পাশে থাকার বার্তা অধীরের

Published By: Imagine Desk | Published On:

Adhir Chowdhury একের পর এক প্রতিবাদ, বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছেন সকলে। কিছুদিন আগে ১৪ই আগস্ট মহিলাদের রাত দখলের মতন শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল থেকে জুনিয়ার ডাক্তারদের ‘স্বাস্থ্যভবন চল’ অভিযান। সব ক্ষেত্রেই দেখা গিয়েছে জুনিয়ার ডাক্তার থেকে সাধারণ মানুষ কিংবা অন্য পেশার মানুষের সমাগম। এবার ২৭শে আগস্ট আর জি কর কাণ্ডের (R G Kar Issue) প্রতিবাদে ছাত্ররা ‘নবান্ন অভিযান’-এর ডাক দিয়েছে।

নবান্ন অভিযান নিয়ে সুপ্রিম কোর্টে উদ্বেগ প্রকাশ করল রাজ্য সরকার। রাজ্যের উদ্বেগ দূর করতে আজ সুপ্রিম কোর্ট স্পষ্ট করে দিল, আর জি কর কাণ্ডে শান্তিপূর্ণ ভাবে আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশ কোনও ব্যবস্থা নেবে না। কোনও প্রতিবাদে বাধা দেবে না। কিন্তু তার অর্থ এই নয় যে প্রতিবাদ মিছিল, বিক্ষোভ নিয়ন্ত্রণে আনতে রাজ্য পুলিশ আইন অনুযায়ী পদক্ষেপ করতে পারবে না।

Adhir Chowdhury নবান্ন অভিযানে যাচ্ছেন অধীর চৌধুরী ?

আগামী ২৭ অগস্ট কোনও রাজনৈতিক দলের পতাকা ছাড়া নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেই অভিযানে ছাত্রদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন অধীর চৌধুরী তিনি বলেন, “২৭ তারিখ ছাত্রদের যে নবান্ন অভিযান আমি এই অভিযানকে স্বাগত জানাই। তাদের দৃঢ়তা আছে, আমরা তাদের সাথে আছি। দরকার হলে আমরাও সেই অভিযানে যাবো। সঠিক সিদ্ধান্ত ছাত্রদের।”

রাজ্য সরকারকে আক্রমণ করে তিনি বলেন, “আগে ডান্ডা চালিয়ে দিত এখন কোর্টের দ্বারস্থ হচ্ছে। সরকার নিজে দুর্বল হচ্ছে। ছাত্র সমাজের কাছে সরকার মাথা নত করতে বাধ্য হচ্ছে।”