Adhir Chowdhury  সোনিয়ার কাছে মমতার বিরুদ্ধেই বয়ান অধীরের

Published By: Imagine Desk | Published On:

Adhir Chowdhury   তাঁকে হারাতে হয়েছে সাম্প্রদায়িক রাজনীতি। শুক্রবার দিল্লিতে সোনীয়া গান্ধীর Sonia Gandhi  সঙ্গে দেখা করে দাবি করলেন বহরমপুরে প্রক্তন সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। সোনা গান্ধীর সাক্ষাৎ’এর পর অধীর জানান, তাঁকে হারাতে সাম্প্রদায়িক রাজনীতি হয়েছে। ধর্মীয় বিভাজনের রাজনীতি হয়েছে। এই কথা সোনিয়া গান্ধীকে জানিয়েছেন তিনি।

Adhir Chowdhury   শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রদেশ কংগ্রেস West Bengal Pradesh Congress Committee সভাপতি  জানিয়েছেন, সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেছেন তিনি। কথা হয়েছে লোকসভা ভোটে বহরমপুর কেন্দ্রের ফল নিয়ে। অধীর জানান, বহরমপুরের হারের কারণ জানতে চান সোনিয়া ।  অধীর নেত্রীকে জানিয়েছেন , তিনি ‘চক্রান্তের’ শিকার ।

অধীর বলেছেন, “ পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতি প্রবেশ করেছে। আগে বাংলা এই ধরনের রাজনীতি থেকে দূরে ছিল। আমাকে হারানোর জন্য এক জন পরিচিত মুসলিম মুখকে আনা হয়েছিল।”

Adhir Chowdhury আরও পড়ুনঃ TMC slams Adhir অধীরের ভাষণে চটছে তৃনমূল

Adhir Chowdhury   অধীর সরাসরি তৃণমূলের বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতি করার অভিযোগও তুলেছেন। অধীর বলেছেন,  ‘‘তৃণমূলের লোকেরা হিংসা ছড়িয়েছিল। দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) লক্ষ্যই ছিল অধীরকে হারানো। আমি সাম্প্রদায়িক রাজনীতির শিকার হয়েছি। আমার তাতে কোনও আফসোস নেই। তৃণমূল ভাড়া করা এজেন্সি দিয়ে প্রচার করে হিন্দু ভোট বিজেপির দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করেছিল।”

তৃণমূলের সঙ্গে কংগ্রেসের সম্পর্ক নিয়ে পশ্চিমবঙ্গের কংগ্রেস কর্মীরা সংশয়ে আছেন বলেও জানান অধীর। দিল্লির রাজনীতিতে এখন অনেকটাই কাছাকাছি কংগ্রেস আর তৃণমূল। সেই সময় ফের অধীরের এই অভিযোগ আদৌ কোন প্রভাব ফেলবে না বলেই রাজনৈতিক মহলের দাবি।