Adhir attacks Mamta  “যা বাংলাদেশে ঘটেছে তা এই বাংলায় ঘটছে”, কেন বললেন অধীর ?

Published By: Imagine Desk | Published On:

Adhir attacks Mamta  রাজ্যের বর্তমান পরিস্থিতিকে বাংলাদেশের Bangladesh  পরিস্থিতির সঙ্গে তুলনা করলেন বহরমপুরের প্রাক্তন সাংসদ অধীর রঞ্জন চৌধুরী Adhir Ranjan Chowdhury । রবিবার সাংবাদিক সম্মেলনে অধীর বলেছেন,  “বাংলাদেশে শেখ হাসিনাও ভেবেছিল তাদের দলের লোক নামিয়ে আন্দোলনকারীদের থামিয়ে দেবে। কিন্তু হয়নি। যা বাংলাদেশে ঘটেছে তা এই বাংলায় ঘটছে। বাংলাদেশে যেমন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে গুলি খেতে হয়েছে এখানেও তেমনি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে শাস্তি পেতে হচ্ছে। ওখানেও যেন ধমক ছিল, চমক ছিল, পুলিশ ছিল, সরকারি দলের অত্যাচার ছিল এখানেও তাই। শুধু দেখতে বাকি হাসিনা যেমন দেশ ছেড়ে পালিয়েছিল এই বাংলার মুখ্যমন্ত্রী কোথায় যায় সেটা দেখতে হবে।”

নার্স এবং ডাক্তারদের বদলির অর্ডার  বাতিল করার বিষয়ে অধীর বলেন, প্রতিবাদের আঁচ যেভাবে ছড়িয়েছে এখন করলে সেটা আরও বেড়ে যাবে। নার্সরা জানেন একটি হাসপাতালে তারা সারা জীবন কাজ করবেন না। কিন্তু নার্সদের ট্রান্সফার করে দেওয়ার মধ্যদিয়ে ভয় দেখান হচ্ছে। তাদের বাড়ি বাড়ি ধমকি যাবে। অনেক অত্যাচার হবে বাংলার ওপর। তাও আপনাদের প্রতিবাদের মেজাজ হারাবেন না।

আর জি কর ইসুত্যে ডাক্তার তলব বিষয়ে অধীর বলেন, “ দমন পীড়ন করে থামানোর চেষ্টা চলছে। বাংলার দিদি আপনার স্বৈরাচারী চেহারা, আপনার অত্যচারি চেহারা যেভাবে নৃশংসতা দাঁত, নোখ তা বার করে আক্রমণ করতে চাইছে। সেই সমস্ত ডাক্তার, সেই সমস্ত ভদ্রলোকদের ডেকে পাঠান হচ্ছে তাদের বাংলার মানুষ স্যালুট জানায়। এইভাবে আন্দোলন দমানো যাবে না”।