বহরমপুরে জাপানি-কোরিয়ান খাবারের ঠিকানা ফুড ফেস্টিভ্যাল

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ জাপান থেকে বহরমপুর। দুটো জায়গাকে এক সুতোয় বেঁধেছে খাবার। পদের নাম সুশি। পাওয়া যাচ্ছে বহরমপুরে ওয়াইএমএ মাঠে অনুষ্ঠিত ‘মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যাল’-এ। জাপানিজ-কোরিয়ান খাবার সুশি হোক বা কনডক। ফুড ফেস্টিভ্যালে ‘জাইকা’ স্টলে রমরমিয়ে বিকচ্ছে কোরিয়ান খাবারের সম্ভার।

গত ছ’বছর ধরে হয়ে আসছে এই ফুড ফেস্টিভ্যাল। আর খাবার মেলার ফি বছরই কোন নতুন খাবার নিয়ে হাজির হন স্টলদাতা ও শহরের জাইকা রেস্টুরেন্টের কর্ণধার প্রিয়াঙ্কা দত্ত। এবারেও তাঁর স্টলের আকর্ষণ এই বহুল জনপ্রিয় এশিয়ান খাবার সুশি। প্রিয়াঙ্কা জানান, সুশি পদটি। খুবই জনপ্রিয়। আজকাল সোশ্যাল মিডিয়ার যুগে, সারাক্ষণ সুশির ছবি দেখছি। তাই শহরের মানুষকে এই নতুন স্বাদ উপহার দিতেই ভাবনা।

ভিনেগার দেওয়া ভাত, সামুদ্রিক মাছ বা চিকেন কিংবা সবজি ও নানারকমের ফল দিয়ে তৈরি করা হয় এই সুশি। জাপানে ব্যাপকভাবে জনপ্রিয় এই পদটি আদা, মুলা, সয়া সস, ইত্যাদি দিয়ে পরিবেশন করা হয়। এবছর মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যালে আমিষ, নিরামিষ বিভিন্ন রকমের সুশি পাশাপাশি রয়েছে কনডকও। যা একটি অথেন্টিক কোরিয়ান পদ। সারাও পাচ্ছেন ভালোই। মানুষ খাচ্ছেন মজা করে, জানান সুশি বিক্রেতা প্রিয়াঙ্কা দত্ত।