Abhishek Banerjee speech অভিষেকের ভাষণে কপালে ভাঁজ পৌরসভার নেতাদের

Published By: Imagine Desk | Published On:

Abhishek Banerjee speech একুশের জুলাইয়ের মঞ্চ থেকে কপালে ভাঁজ পৌরসভা এলাকার নেতাদের। লোকসভা ভোটে রাজ্যে তৃণমূল (AITC)  ভালো ফল করলেও পৌরসভা এলাকায় ভালো ফল হয় নি  তৃণমূল কংগ্রেসের। অধিকাংশ পৌরসভা এলাকাতে পিছিয়ে তৃণমূল।  এদিন অভিষেক বন্দোপাধ্যায়  Abhishek Banerjee বলেছেন, “ ভোটে কার কী ভূমিকা রয়েছে তা দল কিন্তু খতিয়ে দেখবে। গত দেড় মাস আপনারা আমাকে কোনও সংগঠনের কাজে দেখতে পাননি। কারণ আমি পর্যালোচনা ব্যস্ত ছিলাম। তিন মাসের মধ্যে তার ফল দেখতে পাবেন। আমি এক কথার ছেলে। কথা দিয়ে কথা রাখি”। ২০২৪ সালের  লোকসভা নির্বাচনের  ফলাফল পুরসভাওয়াড়ি বিশ্লেষণ করে দেখা গিয়েছে,  বিজেপি এবং তৃণমূলের ব্যবধান  উল্লেখযোগ্য । রাজ্যের  ১২১টি পুরসভার মধ্যে বিজেপি এগিয়ে রয়েছে ৬৯টি পুরসভা এলাকায়। ধূলিয়ান এবং বহরমপুর পুরসভায় এগিয়ে রয়েছে কংগ্রেস। বাকি ৫১টিতে এগিয়ে রয়েছে তৃণমূল।

এদিন একুশের সভায় অভিষেক বলেছেন, “ ভোটে কে, কী রকম ভূমিকা পালন করেছে, তা পর্যালোচনা করে দেখব ভোটের পরে। বলেছিলাম, পুরসভা আর পঞ্চায়েতের ভোটের সময় আপনারা নিজেদের টিকিটের জন্য লড়বেন আর যখন  লোকসভা বা বিধানসভা ভোট আসবে তখন দল আশানুরূপ ফল করবে না, তবে দল আপনার বিরুদ্ধে পদক্ষেপ করবে।”

আরও পড়ুনঃ Abhishek Banerjee speech- Berhampore Vote বিজেপির ডামি। বহরমপুরে অভিষেকের নিশানায় অধীর

অভিষেক একুশের মঞ্চ থেকে সরাসরি বলেছেন, ‘‘আমি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসাবে কথা দিচ্ছি, নির্বাচনে যাঁরা পঞ্চায়েত বা পুরসভার পদে থেকেও মানুষকে বোঝাতে অক্ষম হয়েছেন বা তাঁদের এলাকা থেকে প্রত্যাশিত ফল হয়নি, একই ভাবে আমরা টাউন সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নেব, মিউনিসিপ্যালিটির চেয়ারম্যানের বিরুদ্ধেও ব্যবস্থা নেব”। অভিষেক অবশ্য কাজ না করলে গ্রাম পঞ্চায়েতের প্রধান, গ্রামের নেতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবেন বলেছেন। তবে পৌরসভা এলাকায় লোকসভা ভোটের ফলের নিরিখে  এই ভাষণেই কপালে ভাঁজ পড়েছে তৃণমূলের পৌরসভা এলাকার নেতাদের।