৫ কোটি টাকা ঋণ পেলেন  মুর্শিদাবাদে  মহিলারা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ  মুর্শিদাবাদ জেলায় সংখ্যালঘু মহিলাদের হাতে প্রায় ৫ কোটি ২৩ লক্ষ টাকা ঋণ প্রদান করা হল বৃহস্পতিবার । বৃহস্পতিবার সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের পক্ষ থেকে সংখ্যালঘু মহিলাদের ঋণ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  রাজ্যের সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি ।

এদিন জেলা পরিষদ অডিটরিয়ামে এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুব্রত সাহা, বিদ্যুৎ প্রত্যিমন্ত্রী আখরুজ্জামান , মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান, জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান, জেলা পরিষদের সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাস, মুর্শিদাবাদের   জেলা শাসক রাজর্ষি মিত্র ।  ছিলেন  বিধায়ক কানাই চন্দ্র মণ্ডল, জীবন কৃষ্ণ সাহা, মহম্মদ আলী, আশিষ মার্জিত, সহ প্রশাসনিক আধিকারিকেরা।  সংখ্যালঘু মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে এই উদ্যোগ বলে জানান সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানি।

 

মন্ত্রী জানান,  এদিন জেলার প্রায় ১১০ জন মহিলার হাতে ঋণের চেক তুলে দেওয়া হয়। আগামী দিনে সংখ্যালঘু মহিলাদের আর্থিক সবচ্ছলতা প্রদানের লক্ষ্য পোল্ট্রি খামার সহ নানা উদ্যোগ নেওয়া হবে দপ্তরের পক্ষ থেকে।