হাসতেই হবে টেডির সাথে , বহরমপুরে জ্যান্ত টেডির কীর্তিকলাপ 

Published By: Madhyabanga News | Published On:

রাহি মিত্রঃ  পেল্লাই একখানা টেডি বিয়ার হলদে রঙের, যে টেডি হেঁটে দৌড়ে লাফ দিয়ে মাঠে গড়াগড়ি খেয়ে একাকার কান্ড করছে । কখনো আবার মাঠে ছেলেদের ক্রিকেট খেলাতে ছুটে আসা বল কে স্ট্রেট ক্যাচ নিয়ে প্রতিপক্ষ কে আউট করে দিচ্ছে । আবার স্কোয়ারে ওয়াকিং ট্রাক দিয়ে সাইকেল চড়ে যাওয়া তরুণের মাথা থেকে নীল রঙা টুপিটা বেমালুম খুলে নিজের মাথায় পরার চেষ্টা । কখনো ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে বুঝিয়ে দিচ্ছেন, পুষ্পা কেন ঝুঁকবে না। আবার শহরের শপিং মলে ভাব জমানোর চেষ্টা করছেন তরুণীদের সাথে।   এ সবকিছুই ক্যামেরা বন্দী করে চলেছেন আরেক বন্ধু  । হাঁ এ রকমই কিছু মজাদার দৃশ্য দেখা যাচ্ছে  শহর বহরমপুরের স্কোয়ার ময়দান থেকে মোহন মলে ।

মানুষজন প্রথমে কিছুটা ইতস্তত করলেও পরে কিন্তু মজাটা নিতে চাইছে বলেই মনে হলো । বিষয়টা জানতে গিয়ে দেখা গেল অভিনব কর্মকান্ডের পিছনে রয়েছেন   মুর্শিদাবাদের ডোমকল এর পাঁচজন যুবক । সকলকে আনন্দদানের পাশাপাশি, রোজগারের জন্য   সামাজিক মাধ্যমকে বেছে নিয়েছেন এই যুবকেরা  । টেডি বিয়ার হয়েই ঘুরছেন শহর থেকে গ্রাম।  বিভিন্ন প্রাঙ্ক ভিডিও বা মজাদার কৌতুক মুহূর্ত গুলি কে আপলোড করে জনপ্রিয়তা লাভের চেষ্টা করছেন  ডিজিটাল মাধ্যমে । যুবকদের ভরসা,  ডিজিটাল মাধ্যমে ভাইরাল ভিডিও থেকে আসতে পারে রোজগারও।

ভার্চুয়ালি তো বটেই একই সাথে মানুষের কাছে গিয়েও কার্টুন চরিত্রের বেশে আনন্দ দিচ্ছেন আসিফ ইকবাল , আশিক ইকবাল , আকাশ বিন আফতাব , আতাউর মল্লিকরা   । এদের মধ্যে  মধ্যে দুজন পড়ুয়া বাকি তিনজন পড়াশোনার গণ্ডি সদ্যই পার করেছেন ।  সকলেই মুর্শিদাবাদের ডোমকল এর বাসিন্দা । তবে বর্তমানে এই পাঁচ জন যুবক জেলার বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন মোটামুটি জনবহুল এলাকাগুলিতে । ভিডিও আপলোড করছেন “prankshot” ইউটিউব চ্যানেলেন, ফেসবুকে আসিফদের চ্যানেলের নাম  “prankshotlive”

সাড়া পাচ্ছেন তারা । জানালেন টীমের সদস্য   আসিফ ইকবাল। তবে তাদের এই উদ্যোগ বা প্রচেষ্টা যে নিখাদ মানুষজনের মনোরঞ্জন তা কিন্তু  নয় । জানালেন আসিফ ইকবাল। দীর্ঘ লকডাউন এর জেরে কাজ হারিয়ে , অন্য কোন কাজের ব্যবস্থা না থাকায় তারা ডিজিটাল মাধ্যমের দিকে মন দিয়েছেন । আসিফের ভরসা,  ভাইরাল হয়ে গেলে  ভাগ্য সহায় হবে । ভাল রোজগার হবে । তাই তাদের এই সব প্রাঙ্ক ভিডিও শুট , মূলত সোশ্যাল মিডিয়া বা সামাজিক মাধ্যমের জন্যই । সেখান থেকেই  রোজগার হবে । তবে পথেঘাটে জনসমাগমে সামনাসামনি তাদের যে কার্টুন চরিত্রের কৌতুক তা কেবল মানুষজনের মনোরঞ্জনের খোরাক আপাতত । আসিফ জানালেন যে তারা আগামী দিনে সামাজিক অনুষ্ঠান গুলিতে ডাক পাবেন। যেখানে তারা যাবেন এবং সামাজিক মাধ্যমের বিভিন্ন সাইট গুলোর সাথে সাথে সরাসরি মানুষ জনের মাঝে থেকেও তারা রোজগার করবেন মানুষের মনোরঞ্জন করবেন।