হাফসেঞ্চুরি আলুর দামে

Published By: Madhyabanga News | Published On:

ইমাজিন ডেস্কঃ২৪ নভেম্বরঃ ৫০ ছুঁয়ে ফেলল আলুর দাম । বাজারে গত কয়েক সপ্তাহ ধরেই আলুর দাম ঊর্ধ্বমুখী হওয়ায় মধ্যবিত্তের নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের । সব্জির মধ্যে অন্যতম আলু, আলু ছাড়া যেখানে কিছুই বোঝেন না বাঙালি সেখানে বাজারে আলু কিনতে এসে চোখ কপালে উঠছে ক্রেতাদের। বহরমপুরের স্বর্ণময়ী বাজারে পাইকারি সব্জি বিক্রেতারা জানাচ্ছেন কয়েক সপ্তাহ ধরে ক্রমাগতই বেড়ে চলেছে আলুর দাম। ৪২ থেকে ৪৫ টাকা থেকে একধাক্কায় দাম বেড়ে ৪৮ থেকে ৫০ টাকা কিলো। চন্দ্রমুখী আলু ৫৫ টাকা কিলো।
। চড়া দামের আলু বিক্রিও হচ্ছে অনেক কম। একদিকে খোলা বাজারে আলুর দাম ৫০ টাকা ছুঁয়েছে অন্যদিকে সুফল বাংলা সহ বিভিন্ন সরকারি স্টলে এই আলু হাফ দামে অর্থাৎ ২৫ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে। ফলত সরকারি স্টলে আলু কিনতে লাইন দিচ্ছেন অধিকাংশ মানুষ। একদিকে দাম বৃদ্ধি অন্যদিকে বিক্রিতে ভাটা পড়ায় ব্যবসায় ক্ষতি হচ্ছে বলেই জানাচ্ছেন আলু ব্যবসায়ীরা।
প্রক্যেকদিন বাঙালির পাতে আলু তো লাগবেই। শুধু আলু নয় একাধিক সব্জির দামও আকাশ ছুঁয়ে যাচ্ছে । লাফিয়ে লাফিয়ে আলুর দাম বাড়ায় আলু পরিমানে কম কিনছেন ক্রেতারা। আগে যে পরিমান আলু প্রয়োজন হত তার অর্ধেক নিয়েই বাড়ি ফিরছেন অনেকে। কবে আলুর দাম কমবে সেদিকেই তাকিয়ে ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ।