হাই মাদ্রাসায় মুর্শিদাবাদের গর্ব সিয়াতুন্নেসা, শবনমরা

Published By: Madhyabanga News | Published On:

৪০ দিন পর প্রকাশিত হল হাই মাদ্রাসা পরীক্ষার রেজাল্ট । ৭ই মার্চ হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিল শ্রেণীর পরীক্ষা শুরু হয়। ২১ মার্চ পর্যন্ত চলে এই পরীক্ষা। পরীক্ষা শেষে ৪০ দিনের মাথায় ৩০ এপ্রিল ফল প্রকাশ হল এই পরীক্ষাগুলির। হয় মাদ্রাসা পরীক্ষায় রাজ্যের মেধা তালিকায় মুর্শিদাবাদের লালগোলার দুই কৃতি পড়ুয়া। ৭৬৯ নম্বর পেয়ে  মাদ্রাসা পরীক্ষায় রাজ্যে সম্ভাব্য পঞ্চম স্থান অধিকার করল লালগোলা রহমতউল্লাহ হাই মাদ্রাসার ছাত্রী সিয়াতুন্নেসা এবং ৭৬৮ নম্বর পেয়ে সম্ভাব্য  ষষ্ঠ স্থানে লালগোলার  মোস্তাফিজুর রহমান ও আমিরাবাদের বেনজির হোসেন । লালগোলার বলরামপুরে সিয়াতুন্নেসার বাড়িতে খুশির হাওয়া। সোমবার মাদ্রাসার ফল প্রকাশের পরেই উচ্ছসিত কৃতি ছাত্রীর পরিবার। শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে সে আগামী দিনেই ডাক্তার হয়ে মানুষের পাশে থাকার ইচ্ছে কৃতি ছাত্রীর।

কৃতি ছাত্র মোস্তাফিজুর রহমানের বাড়িতেও খুশির হাওয়া। ফল প্রকাশের পরেই মিষ্টি মুখের পর্ব চলে। করোনা কাটায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল দীর্ঘদিন । হয়েছে অনলাইনে ক্লাস। সব বাধা অতিক্রম করে একাগ্রতা এবং শিক্ষকদের দেখানো পথেই ভালো ফল বলছে কৃতি ছাত্র। আগামী দিনে বিজ্ঞান নিতে পড়াশোনা করার ইচ্ছে মোস্তাফিজুরের। রাজ্যে সম্ভাব্য অষ্টম হয়েছেন দেবকুন্ডু হাই মাদ্রাসার ছাত্রী   মোসাঃ শবনম খাতুন (৭৬৬)।

এ বছর হাইমাদ্রাসা বোর্ডের মোট পরীক্ষার্থী ছিল ৭৩,৭০৮ জন। হাইমাদ্রাসা মেধাতালিকায় প্রথম দশে রয়েছেন মোট ১৫ জন। তার মধ্যে মালদহ জেলারই ১০ জন। মুর্শিদাবাদের চারজন ও পূর্ব বর্ধমানের একজন।  মেধা তালিকার ১৫ জনের মধ্যে ১১জনই ছাত্রী। আলিম ও ফাজিলের মেধা তালিকাতেও ছাত্রীদের উপস্থিত লক্ষ্যণীয়।