হরিহরপাড়ায় প্রধানের বাবার নাম আবাস যোজনার লিস্টে ! ঝাঁ চকচকে বাড়ি, পেল্লাই মিষ্টির দোকান

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ  ঝাঁ চকচকে বাড়ি । বাড়ির উঠোনে অবধি ঢালাই।  বাড়ি থেকে কিছুটা দুরেই রয়েছে পেল্লাই মিষ্টির দোকান। পাকা  বাড়ি থাকার পরেও তৃণমূল পরিচালিত হরিহরপাড়ার রুকুনপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের বাবার নাম মিলল  আবাস যোজনার তালিকায় । এই ঘটনায় অস্বস্তিতে পড়েছেন পঞ্চায়েত প্রধান।  অস্বস্তিতে পরে লিস্ট থেকে নাম কেটে দেওয়ার আশ্বাস দিয়েছেন  পঞ্চায়েত প্রধান শুভঙ্কর দাস। ফের  যোজনায় বারবার দুর্নীতির অভিযোগের খোঁজ মিলল হরিহরপাড়ায় ।

ফারাক্কায় পঞ্চায়েত প্রধানের শ্বাশুরির নাম দেখা গিয়েছিল তালিকার ।  হরিহরপাড়ার চোয়া পঞ্চায়েতে তৃণমূল পঞ্চায়েত সদস্যের ৬ আত্মীয়ের নাম দেখা গিয়েছিল আবাস যোজনার তালিকার। এবার তৃণমূল পরিচালিত রুকুনপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের বাবার নাম দেখা গেল আবাস যোজনার ঘরের তালিকায়। রুকুনপুর তাঁতি পাড়া এলাকায় বাড়ি প্রধান শুভঙ্কর দাসের, সেই বাড়িতেই থাকেন তারা বাবা নিতাই দাস। যদিও প্রঞ্চায়েত প্রধান শুভঙ্কর দাসের বাবার দাবি তিনি ছেলের সঙ্গে থাকেন না, আলাদা থাকেন। ২০১৮ সালে কাঁচা বাড়ি ছিল, পরে তিনি বাড়ি করেছেন।

এই ঘটনায় পঞ্চায়েত নির্বাচনের আগে অস্বস্তিতে পরে মুখ রক্ষার চেষ্টা করছেন প্রধান। তাঁর দাবি তিনি বাবার নাম লিস্টে দেখার পরপরই ব্লক প্রশাসনের সাথে যোগাযোগ করে সেই নাম বাদ দেওয়ার আবেদন করেন।

শুধু যে প্রধানের বাবার নাম রয়েছে আবাস যোজনার লিস্টে তা নয়, এর পাশাপাশি নাম রয়েছে রুকুনপুর অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি সাফিনুল ইসলামের ভাই এসাদুল বিশ্বাসের নামও। মাগুরা এলাকায় তাঁর বাড়িও পাকা দৌতলা , বাড়ির সঙ্গে রয়েছে দোকান ঘরও। কিভাবে নাম এলো জানেনই না বলে দাবি অঞ্চল তৃণমূল সভাপতির ভাই এসাদুল বিশ্বাসের।