হরিহরপাড়াঃ সারারাত রাস্তায় মাটি বোঝাই ট্রাক্টারের তান্ডব, গাড়ি আটকে ক্ষোভ গ্রামে

Published By: Madhyabanga News | Published On:

মামিনুল ইসলামঃ সারারাত ট্রাক্টার চলছে গ্রামের রাস্তায়। রাত দুটো থেকে বেলা দশটা অবধি রাস্তা দিয়ে ছোটে মাটি ভর্তি ট্রাক্টার  ।  ঘুম উড়েছে গ্রামের মানুষের। বিরক্ত হয়ে   বৃহস্পতিবার  সকালে মুর্শিদাবাদের হরিহরপাড়া থানার শাহাজাদপুর বিশ্বাসপাড়া এলাকায় গ্রামের মানুষ ট্রাক্টার আটকে দিলেন রাস্তায় ।

স্থানীয় সূত্রে জানা যায়,  রাত্রি দুটো থেকে মাটি বোঝাই করে কুড়ি থেকে ত্রিশটি ট্রাক্টর পাড়ার ভেতর দিয়ে মাটি বোঝাই করে যাতায়াত করে।  মালোপাড়া গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধানের এবং আরো দুটি ভাটায় মাটি বোঝেই  ট্রাক্টার যাতায়াত করে।  গ্রামের মানুষের নিষেধ সত্ত্বেও অবাধ ট্রাক্টার বন্ধ হয় নি।

যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে । আশঙ্কা গ্রামের মানুষের।  রাতে  মাটি বোঝাই ট্রাক্টারের চলাচল  বন্ধের প্রতিবাদে স্থানীয়রা মাটি বোঝাই ট্রাক্টর আটকিয়ে বিক্ষোভ দেখায়। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছাড়াই। ঘটনার খবর পেয়ে হরিহরপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক করে ।

যদিও  মালোপাড়া গ্রাম পঞ্চায়েতের  প্রধান শামসুল আলম  বলেন, “আমার তিনটি ট্রাক্টার আছে। নিয়ম মেনে আমি কাজ করি। ট্রাক্টার নিয়ে অসুবিধার কথা আগে স্থানীয়রা জানান নি।