‘স্মরণ সভা’ ঘিরে চরমে গোষ্ঠী কোন্দল মুর্শিদাবাদ জেলা পরিষদে

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিনিধিঃ ৪ নভেম্বরঃ প্রয়াত নেতার স্মরণসভা ঘিরে চরমে শাসদক দলের গোষ্ঠী কোন্দল। কোন্দলের আঁচে বাড়ছে উত্তাপ। কোন্দলের কেন্দ্র খোদ মুর্শিদাবাদ জেলা পরিষদ। মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির সঙ্গে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস সভাপতির অম্ল-মধুর সম্পর্ক সকলেই জানেন। আগামী দিনে এই সম্পর্কের ফাটল যে আরও তীব্র হবে তার ইঙ্গিত মিলেছে সাম্প্রতিক একাধিক কর্মকাণ্ডে। তৃণমূল কংগ্রেস দলের সাথে কোন আলাপ আলোচনা না করেই জেলা পরিষদের পক্ষ থেকে ৮ ই নভেম্বর খড়গ্রামে শুভেন্দু অধিকারীকে নিয়ে এসে মফিজুদ্দিন মণ্ডলের জেলা পরিষদের পক্ষ থেকে স্মরণ সভার আয়োজন ভালো ভাবে মেনে নিতে পারছেন না জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।
এর মাঝেই বুধবার খড়গ্রামে প্রয়াত মফিজুদ্দিন মণ্ডলের স্মরণ সভার জন্য নির্ধারিত সভাস্থল পরিদর্শনে যান জেলা পরিষদ সভাধিপতি মোশারফ হোসেন, সহকারী সভাধিপতি বৈদ্যনাথ দাস সহ স্থানীয় নেতা কর্মীরা।
মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে একাধিক কর্মাধ্যক্ষ স্বেচ্ছাচারিতার অভিযোগও তুলেছেন। তৃণমূল কংগ্রেস দলকে না জানিয়েই জেলা পরিষদের কর্মসূচি রুপায়ন করা হচ্ছে বলে অভিযোগ জেলা পরিষদের একাংশের কর্মাধ্যক্ষ ও সদস্যের। এবার সেই অভিযোগের ফয়সলা হয় কিনা সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। আগামী ৬ ই নভেম্বর জেলা তৃণমূল কার্যালয়ে জেলা পরিষদের সদস্য, কর্মাধ্যক্ষ, সভাধিপতি, সহকারি সভাধিপতি, মেন্টর, কো মেন্টরদের নিয়ে সভা ডেকেছেন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আবু তাহের খান । সেই সভায় অন্যতম আলোচ্য বিষয় সদ্য প্রয়াত মুর্শিদাবাদ জেলা পরিষদের দল নেতা ও জেলা পরিষদের বনভুমি কর্মাধ্যক্ষ মফিজুদ্দিন মণ্ডলের ‘উত্তরসুরি’ নিয়ে আলাপ আলোচনা। যা বর্তমান জেলা পরিষদের সভাধিপতি ও তার অনুগামীদের যথেষ্টই চাপে ফেলবে বলে অনুমান রাজনৈতিক মহলের। সেই সভায় আদৌ জেলা পরিষদের সভাধিপতি ও তার অনুগামীরা উপস্থিত থাকবেন কিনা সেই নিয়েও কৌতূহল রয়েছে অভিজ্ঞ মহলের। আর সভাধিপতি উপস্থিত থাকলেও সেই সভায় দু পক্ষের তীব্র বাদানুবাদ যে অবসম্ভাবী সেই আশংকার কথাও উড়িয়ে দিচ্ছেন না মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বও । সব নিয়ে জেলা পরিষদ নিয়ে শাসক শিবিরে তর্জা দীপাবলির আগে বড় আকার নিতে পারে বলে আশংকা করছে প্রশাসনিক মহলও। ৬ তারিখের সভা ঘিরে টানটান উত্তেজনা রয়েছে তৃণমূলের অন্দরে।