স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালনের বার্তা ইমামদের

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ১৩মেঃ সরকারী নির্দেশিকা ও স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালন করুন। আহ্বান জানালেন   মুর্শিদাবাদ জেলা ইমাম কোঅর্ডিনেটার মৌলনা মহম্মদ নিজামুদ্দিন বিশ্বাস। ঈদের জমায়েত বড় না করার আবেদন জানানো হয় ইমামদের পক্ষ থেকে। বার্তায় বলা হয়েছে, কোভিড১৯’এর দ্বিতীয় ঢেউ চলছে। এই রকম জরুরী পরিস্থিতিতে সরকারি নির্দেশিকা ও স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর নামাজ আদায় করতে হবে।

শারীরিক দূরত্ব  মেনে, মাস্ক ব্যবহার করে নামাজ পড়ার আবেদন করা হয়েছে। ব্যবহার করতে হবে স্যানিটাইজার।  নামাজ শেষে আলিঙ্গন করতেও নিষেধ করা হয়েছে বার্তায়। ঈদের দিনে কোন সামাজিক অনুশষ্ঠান যাতে না করা হয়, সেই আর্জিও জানানো হয়েছে বার্তায়।

সংকটের পরিস্থিতিতে  করোনা সংক্রমন থেকে রক্ষা পেতে জন সাধারণের কাছে ঈদ উৎসবের নমাজ পাঠে যাতে বড় জমায়েত না হয় এবং করোনা বিধি মেনেই যাতে ঈদের নামাজ পড়া হয় তার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই ইসলামিক ধর্মগুরু ইমাম মোয়াজ্জেমদের নিয়ে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। করোনা বিধি মেনে ঈদের জমায়ের থেকে বিরোত থাকতে অনুরোধ করা হয়েছে। সেই মতো সমস্ত ব্লকে ব্লকে ইমাম মুয়াজ্জিনদের সাথে বৈঠক করেছেন প্রশাসনের আধিকারিকেরা। মুখ্যমন্ত্রী ডাকে সারা দিয়ে করোনা বিধি মেনে ঈদের জমায়েত থেকে বিরত থাকার কথা জানাল সুতি ও সামশেরগঞ্জ থানা এলাকার ঈদগাহ কমিটি গুলি। তারা জানাচ্ছেন এর আগের বারেও করোনার জেরে আমরা বাড়িতে বসেই নমাজ আদায় করেছিলাম এবারও তাই হবে কোথাও কোন বড় জমায়েত হবে না।