সোশ্যাল মিডিয়ার ভালোমন্দ শিখল মাদ্রাসার ছাত্রীরা Social Media Workshop For Beldanga Madrasa Students

Published By: Madhyabanga News | Published On:

কীভাবে ব্যবহার করতে হবে স্মার্টফোন  , কীভাবে এড়িয়ে চলতে হবে বিপদ, শিখল মাদ্রাসার ছাত্রীরা। সোমবার সোশ্যাল মিডিয়ার ব্যবহার নিয়ে ওয়ার্কশপ হয়ে গেল বেলডাঙ্গার দেবকুন্ড সেখ আব্দুর রাজ্জাক মেমোরিয়াল গার্লস হাই মাদ্রাসায়। মাদ্রাসার প্রধান শিক্ষিকা মুর্শিদা খাতুন জানান, “ আমাদের মাদ্রাসা  শুধুমাত্র একটা মাদ্রাসা নাম নয় একটা সামাজিক উত্তরনের মঞ্চ। আমাদের ছাত্রীরা যাতে   বিভ্রান্ত না হয় তার জন্য আমরা সদাব্যস্ত “ । ছাত্রীদের সুরক্ষিত রাখতেই এদিন কর্মশালা করা হয়।

সামনেই  মাধ্যমিক পরীক্ষা ছাত্রীদের। করোনা অতিমারীর কারনে  দীর্ঘ দুই  বছর ছাত্রীরা  বিদ্যালয় প্রাঙ্গণের বাইরে । তার আগে এই শিবিরে খুশি ছাত্রীরাও। এই সময়ে দশম শ্রেণির দেড়শ ছাত্রী শিখে নিল সোশ্যাল মিডিয়ার খুঁটিনাটি।  স্মার্টফোন কীভাবে আরো স্মার্ট ভাবে বুদ্ধিমত্তার সাথে জীবনে ভালো  কাজে ছাত্রীরা ব্যবহার করবে সেসব শেখানো হয় এদিনের আলোচনায়।

শিশু  ও নারী পাচারে সংকটে রয়েছে মুর্শিদাবাদ।  সোস্যাল মিডিয়া থেকে কী কী  ভয় রয়েছে, তাও জানানো হয় ছাত্রীদের । শেখানো হয় রোজকার ব্যবহারে, App download করার সময় প্রয়োজনীয়  সতর্কতাও । সচেতন করা হয়, ফেক নিউজ নিয়েও।  সাইবার ক্রাইম সহ বিভিন্ন  বিষয় নিয়ে ছাত্রীদের শেখান শিক্ষক সীমন্ত গুহঠাকুরতা।