সোমবার থেকে রণগ্রাম ব্রিজে চলবে বাস ! ১২ ঘন্টা চলবে বাস Bus service resumes on Ranagram Bridge Kandi

Published By: Madhyabanga News | Published On:

সোমবার থেকে বাস চলবে কান্দির রণগ্রাম ব্রিজে Ranagram Bridge Kandi । তবে বাস চলবে দিনে ১২ ঘন্টা।  সকাল ৭ টা থেকে সন্ধ্যে ৭ টা পর্যন্ত  খালি বাস চলাচলে দেওয়া হয়েছে অনুমতি । ছোট এবং  যাত্রী পরিবহন ক্ষমতা সীমিত এরকম বাসই চলবে। তবে ব্রিজের একদিকে নেমে যেতে হবে যাত্রীদের।  যাত্রীদের ব্রিজের এপার থেকে ওপারে হেঁটেই যেতে হবে।  ২২ শে নভেম্বর ব্রিজ পরিদর্শনে গিয়ে ব্রিজে বাস চলার  কথা জানান কান্দির বিধায়ক অপূর্ব সরকার Apurba Sarkar MLA Kandi ।

পৌর ভোটের আগে এখন রণগ্রাম ব্রিজ নিয়ে সরগরম কান্দি। দিন কয়েক আগেই এই ব্রিজের বিকল্প ব্যবস্থার দাবীতে একাই হেঁটেছিলেন বহরমপুরের সাংসদ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী Adhir Ranjan Chowdhury MP Berhampore । প্রায় দু বছর পর আগামী সপ্তাহে সোমবার থেকে কান্দির রণগ্রাম ব্রিজ খুলছে।  সকাল ৭ টা থেকে সন্ধ্যে ৭ টা পর্যন্ত  খালি বাস চলাচলে দেওয়া হয়েছে অনুমতি।

ছোট বাস, যাত্রী পরিবহন ক্ষমতা সীমিত সেই বাসই চলবে, যাত্রীদের ব্রিজের এপার থেকে ওপারে হেঁটেই যেতে হবে- গত ২২ শে নভেম্বর ব্রিজ পরিদর্শনে গিয়ে ব্রিজ খোলার কথা জানান কান্দির বিধায়ক অপূর্ব সরকার।

দু’বছর ধরে বন্ধ থাকা ব্রিজ আচমকা খোলার সিদ্ধান্ত কেন? ব্রিজের স্বাস্থ্য কি বড় যান চলাচলের উপযোগী? যা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। অন্যদিকে এই ব্রিজ যে তাদের আন্দোলনের ফলেই খুলছে-বলছে কংগ্রেস।

রাজনৈতিক তরজা চরমে, তবে কান্দির মানুষ কি বলছেন?  কেউ বলছেন, রাজনীতির খেলা, কেউ বলছেন দেরীতে হলেও ভোগান্তি মিটবে।  বহরমপুর- কান্দির বাস পরিষেবা- বন্ধ থাকা রণগ্রাম ব্রিজ, নতুন ব্রিজের কাজ- সব নিয়েই মিশ্র প্রতিক্রিয়া কান্দিতে। রণগ্রাম ব্রিজ নিয়ে আবার কোন জটিলতার মধ্যে পড়তে  হবে না তো ?  প্রশ্ন কান্দীবাসির।