সেলফি তোলার নতুন ঠিকানা I Love Berhampore

Published By: Madhyabanga News | Published On:

দার্জিলিং Darjeeling  হোক কিংবা সিকিম Sikim – শৈল শহরে বেড়াতে গিয়ে চোখে পড়েছে, এ রাজ্যেও একাধিক শহরে গেলেই ফলকে লেখা সেই ভালোবাসার কথা- দেখেছি আমরা। কলকাতা Kolkata  থেকে দুর্গাপুর  Durgapure – বলেছে সেই কথা। আক্ষেপ ছিল নবাবি শহর বহরমপুরের Berhampore । নতুন বছরে সেই আক্ষেপ মিটল। ইংরেজিতে বড় বড় অক্ষরে লেখা ‘আই লাভ বহরমপুর’ I Love Berhampore । নীল রঙা অক্ষরের মাঝেই টকটকে লাল রঙের ভালোবাসার প্রতীক। নতুন বছরে যেন উপরি পাওনা বহরমপুর তথা জেলাবাসীর।

ঐতিহ্যের ব্যারাক স্কোয়ারের সাথে পরিচিতি জেলাবাসীর। শুধু খেলা, মেলা বা অনুষ্ঠানের জন্য নয়- বহু মানুষ এই মাঠে আসেন, বসেন, জিরিয়েও নেন। সবুজের মাঝে কাটান অনেকটা সময়। সেই মাঠের চেহারায় এখন নতুনত্বের সাজ, যা দেখে তরুণ যুবদের- সেলফি তোলার হিড়িকও বাড়ল। সন্ধ্যে থেকে সকাল- সোমবারও দিনভর মাঠের এই একপাশ যেন সেলফি জোনে পরিনত হল।

সকাল থেকেই স্মারকের সাথে সেলফি তুলতে ভিড় করেন শহর এবং শহরের আশেপাশের এলাকা থেকে আসা মানুষ। অনেকে এসেছিলেন লালগোলা, কান্দি থেকেও।  ব্যারাক স্কোয়ারকে ল্যান্ডমার্ক করেই পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার ভাবনা, বলছেন পৌর কর্তৃপক্ষ। অন্যদিকে আই লাভ বহরমপুর – কে কাছে পেয়ে আনন্দে আত্মহারা শহরপ্রেমীরা।