সীমান্তে গ্রামবাসীর উপর অত্যাচারে মৃত্যু রাস্তা অবরোধ, বিক্ষোভে উত্তেজনা সাগরপাড়ায়

Published By: Madhyabanga News | Published On:

 

মধ্যবঙ্গ নিউজ ব্যাুরো ২৬ শে ফেব্রুয়ারী – সীমান্তে গ্রামবাসীর মৃত্যুর প্রতিবাদে উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের সাগরপাড়া থানার অন্তর্গত সাহেবনগর অঞ্চলে। বি এস এফ গাড়ি ভাঙচুর বিক্ষোভকারীদের। সাগরপাড়া থানার চর কাকমারী এলাকায় বিএসএফ এর মারে কৃষকের মৃত্যুর অভিযোগে শুক্রবার সকালে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। শুক্রবার সকালে সেখপাড়া- জলঙ্গি রাজ্য সড়কের ওপর সাহেবনগর বাজারে রাস্তা অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, কাঁটাতারের সীমান্তে বেধড়ক মারধর করা হয় নিরীহ কৃষককে।
স্থানীয় সুত্রে জানা যায়, গত সোমবার, মোফাজুল সেখ নামে ৭২ বছরের এক কৃষক তাঁর জমিতে চাষের কাজে যান। অভিযোগ, সেই সময় ১১৭ নং বিএসএফ ব্যাটালিয়নের চর কাকমারী বিওপি এলাকায় মোফাজ্জুল সেখ ও আরও দুজনকে মারধর করা হয়। আহত কৃষক বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়। মৃত্যুর পরেই ক্ষোভে ফেটে পড়েন আত্মীয় সজনেরা, শুরু হয় রাস্তা অবরোধ।
এদিন সকাল আট টা থেকে শুরু হয় অবরোধ বিক্ষোভ। অবরোধ তুলতে আসে পুলিশ এবং বি এস এফ। সেই সময় বি এস এফ এর গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। দীর্ঘক্ষন অবরোধ চলার পর স্থানীয় পুলিশের হস্তক্ষেপে বেলা ১০ টা ৪০ নাগাদ অবরোধ তুলে নেন অবরোধকারীরা। এই ঘটনায় বিএসএফ এর কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।