সামসেরগঞ্জে প্রার্থী নিয়ে বিপাকে কংগ্রেস, ভোটে লড়বেন না জৈদুর ?

Published By: Madhyabanga News | Published On:

৩০ এ ভোট মুর্শিদাবাদের সামসেরগঞ্জ Samserganj  কেন্দ্রে। ভোটের দিন ঘোষণা হতেই প্রার্থী নিয়ে বিপাকে কংগ্রেস। এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান ভোটে লড়তে নারাজ।

সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফ মন্টু বিশ্বাসের মৃত্যুতে ভোট পিছিয়ে যায় এই কেন্দ্রে । ভোটের দিন ঠিক হয় ১৪ মে, সেই ভোটের জন্য কংগ্রেসের হয়ে মনোনয়ন জমা দিয়েছিলেন জৈদুর রহমান। ২৬ এপ্রিল মনোনয়ন জমা দেন তিনি।  শুরু করেছিলেন প্রচারও। ঈদের কারণে সেবার পিছিয়ে যায় ভোট। অবশেষে ৩০ সেপ্টেম্বর ভোট হবে সামসেরগঞ্জে।  কিন্তু এবার ভোটে লড়তে চাইছেন না জৈদুর।

জৈদুর রহমান জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেসে সাংসদ খলিলুর রহমানের MP Khalilur Rahaman  সহোদর । পারিবারিক বোঝাপড়ার কারণেই নির্বাচনে লড়বেন না বলে জানিয়েছেন তিনি।

কিন্তু মনোনয়ন জমা করার এবং প্রত্যাহার করার দিন পেড়িয়ে যাওয়ায় প্রার্থী হিসেবে তাঁর নাম ইভিএম’এ থাকার সম্ভাবনাই বেশি।

সেক্ষেত্রে প্রশ্ন উঠেছে কী করবে কংগ্রেস ? সামসেরগঞ্জ আসন নিয়ে দীর্ঘদিন দড়িটানাটানি  চলেছে বাম এবং কংগ্রেস শিবিরে। একুশের নির্বাচনে এই কেন্দ্রে প্রার্থী দেয় দুই দলই। উঠে আসে বন্ধুত্বপূর্ণ মোকাবিলার লাইনও। কিন্তু সব সমীকরণে জল ঢেলে দিয়েছেন বর্তমান কংগ্রেস প্রার্থীই।

কংগ্রেস শিবির সূত্রে জানা গিয়েছেন, উপায় না থাকায় এই কেন্দ্রে সিপিআই(এম)’এর প্রার্থী মোদাসসার হোসেনকেই সমর্থন করবে কংগ্রেস।