সামসেরগঞ্জে প্রার্থী কারা ? – Samserganj Election

Published By: Madhyabanga News | Published On:

সামসেরগঞ্জ আসনে নির্বাচন ৩০ সেপ্টেম্বর। দেখে নিই প্রার্থী কারা ? এই আসনে প্রার্থী নিয়ে জটিলতা রয়েছে বাম কংগ্রেস শিবিরে। কংগ্রেস প্রার্থীর মৃত্যুতে পিছিয়ে যায় নির্বাচন। পরে কংগ্রেস প্রার্থী করে জৈদুর  রহমানকে। ২৬ এপ্রিল নমিনেশন দাখিল করেন জৈদুর রহমান  ।

এই আসনে সিপিআই(এম) এর প্রতীকে নমিনেশন জমা করেছেন মোদাসসার হোসেন। শেষ পর্যন্ত প্রচারও চালিয়েছেন তিনি। সামসেরগঞ্জ আসনে বিজেপি’র প্রার্থী মিলন ঘোষ। তৃণমূল কংগ্রেস এই আসনে প্রার্থী করেছে আমিরুল ইসলামকে।

জট রয়েছে কংগ্রেস প্রার্থীকে ঘিরে। রাজনৈতিক সূত্রের খবর, এখন আর নির্বাচনে লড়তে চাইছেন না তিনি। জৈদুর রহমান জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেস , বর্তমানে  তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি খলিলুর রহমান। জৈদুর না লড়লে স্বস্তি পাবে তৃণমূলও।

এই আসন নিয়ে অবশ্য জল্পনা উস্কে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এদিন সন্ধেয়  সামসেরগঞ্জ নিয়ে বলেন,  বামেদের সাথে আলোচনা করতে হবে। আগেও বলেছিলাম এই কেন্দ্র আমাদের ছাড়তে হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে সামসেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনের জন্য কোন নমিনেশন জমা হবে না। কার্যত যাদের নমিনেশন গৃহীত হয়েছে তারাই ভোটে লড়বেন।

এই আসনে ৭ জন ভোটে লড়ছেন। আমিরুল ইসলাম, জৈদুর রহমান, মিলন ঘোষ, মোদাসসার হোসেন ছাড়াও নমিনেশন জমা করেছেন টিপু  সুলতান (এসইউসিআই), মহম্মদ আলাউদ্দিন সেখ (এসডিপিআই), সৌমিত্র ঘোষ (নির্দল) ।