সাগরদিঘীতে কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ কংগ্রেসের

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ২১ মার্চঃ তৃণমূলের ছায়া এবার কংগ্রেসে। সাগরদিঘীতে “বহিরাগত” প্রার্থীর বিরুদ্ধে লড়াই করার স্লোগান দিয়ে রবিবার সাগরদিঘীর রাস্তায় মিছিল করলেন কংগ্রেস কর্মীরা।

শনিবার রাত্রে ঘোষণা হয় এই আসনে কংগ্রেস প্রার্থী। প্রার্থী হিসেবে সেখ হাসানুজ্জামান বাপ্পার নাম ঘোষণা হতেই ক্ষোভে ফেটে পরে সাগরদিঘীর কংগ্রেস কর্মীদের একাংশ। ছাত্রপরিষদের দীর্ঘদিনের নেতা  সেখ হাসানুজ্জামান বাপ্পা নিজে রঘুনাথগঞ্জের বাসিন্দা।

এর আগে এই আসনে তৃণমূল কংগ্রেসের বিধায়ক সুব্রত সাহাকে প্রার্থী না করার দাবি জানিয়ে পথে নেমেছিলেন তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতারা। বিজেপি প্রার্থী মাফুজা খাতুনের বিরুদ্ধেও বিক্ষোভ কর্মসূচি করেন বিজেপি কর্মীদের একাংশ।

এবার সেই বৃত্ত পূর্ণ করে রাস্তায় কংগ্রেস কর্মীরাও।

সোমবার মহামিছিলের ডাকও দিয়েছেন স্থানীয় কংগ্রেস কর্মীরা।

কংগ্রেস কর্মীদের ক্ষোভ,   দীর্ঘদিন ধরেই সাগরদিঘীর বিধায়ক হয়েছেন জঙ্গীপুর আর বহরমপুরের নেতারা। এবছরও বিজেপি এবং তৃণমূল কংগ্রেস বহিরাগতদেরই প্রার্থী করেছে।  এবার তাই ভোটের  ইস্যু ছিল স্থানীয় বনাম বহিরাগত। কংগ্রেস প্রার্থীও বহিরাগত হওয়ায় , কথা বলার জায়গা থাকল না কংগ্রেসের।

তবে প্রার্থী পরিবর্তন নিয়ে আশাবাদী স্থানীয় কংগ্রেস কর্মীরা।

সাগরদিঘীর কংগ্রেস নেতা সামসুল হোদা বলেন, ”  যে ভুল সিদ্ধান্ত জাতীয় কংগ্রেস নিয়েছে তাকে প্রত্যাহার করে সাগরদিঘীর ভূমিপুত্রকে প্রার্থী করা হোক। বহিরাগত প্রার্থীকে জেতানোর দায়িত্ব সাগররিঘীর ব্লক কংগ্রেস নেবে না” ।

ব্লক যুব কংগ্রেস সভাপতি সাইদুর রহমানও হাসানুজ্জামান বাপ্পার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, ব্লক কমিটির দাবি ছিল স্থানীয় প্রার্থী দিতে হবে। সেই কথা জানানো হয়েছিল উচ্চ নেতৃত্বকেও।

গ্রামে গ্রামে কর্মীদের সাথে কথা বলেই আগামী সিদ্ধান্ত নেবেন বলে জানান  স্থানীয় কংগ্রেস নেতার । তবে প্রার্থী ঘোষণা হতেই ক্ষোভ সামনে আসায় কার্যত অস্বস্তিতে জেলা কংগ্রেস।