সংবর্ধনা সভাকে ঘিরে প্রকাশ্যে তৃনমূলের গোষ্ঠীকোন্দল

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদন: মুর্শিদাবাদের সামসেরগঞ্জে প্রকাশ্যে তৃনমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল। তৃনমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষের জেরে উত্তেজনা ছড়াল এলাকায়। ঘটনার সুত্রপাত একটি সম্বর্ধনা সভাকে ঘিরে। জানা যায়, সামসেরগঞ্জের তিন পাকুড়িয়া পঞ্চায়েতের দেবিদাসপুর অঞ্চলে মঙ্গলবার বিকেলে সামসেরগঞ্জের বিধায়ক ও নবনিযুক্ত রাজ্য তৃণমূল যুব সাধারন সম্পাদক আমিরুল ইসলামকে সংবর্ধনা দিতে এক সভার আয়োজন করা হয়। সভাটি হওয়ার কথা ছিল তিন পাকুড়িয়া অঞ্চলের বুথ সভাপতি মকবুল হকের বাড়ির পাশেই।এদিন সকালে সেই সভাস্থলে পরিদর্শনে যান সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলামের অনুগতরা। তাদের মধ্যে ছিলেন স্থানীয় বুথ সভাপতি, অঞ্চল সভাপতি ও অন্যান্যরা। অভিযোগ, সেই সময় ঘটনাস্থলে এসে উত্তেজনা ছড়ান মুর্শিদাবাদ জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ আনারুল হক বিপ্লব ও তার অনুগামীরা। দু পক্ষের মধ্যে তর্ক বিতর্ক থেকে শুরু হয় হাতাহাতি। ভাংচুর হয় চেয়ার।

এই ঘটনায় চারজন গুরুতর আহত হন। আহতদের অনুপনগর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়, সেখান থেকে জঙ্গীপুর মহকুমা হাসপাতালে।

সামসেরগঞ্জ ব্লক তৃনমূল সভাপতি শহিদুল ইসলামও সরাসরি স্বাস্থ্য কর্মাধ্যক্ষ আনারুল হক বিপ্লবের অনুগামীদের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন।

সংবর্ধনা সভা কে ঘিরে যে বিতর্ক, ঝামেলা- তাঁর পরিপ্রেক্ষিতে ওপর পক্ষের তৃনমূলের কর্মীরা বলেন, এলাকায় যে কর্মসূচী হচ্ছে সে বিষয়ে তাদের জানানোই হয় নি। বুথ সভাপতি থেকে পঞ্চায়েত প্রতিনিধি, পঞ্চায়েত সমিতির সদস্য, বুথ কর্মীদের আড়ালে রেখেই সভার প্রস্তুতি চলে। এমনকি তৃনমূল দলেরই না তারা- এমনটা বলা হয়। তারপরেই শুরু হয় বচসা।

স্বাস্থ্য কর্মাধ্যক্ষ আনারুল হক বিপ্লব তাঁর ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রেক্ষিতে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাই, দু-পক্ষের ঝামেলা মিটমাট করা হয়। গোটা বিষয়টি দায়িত্বপ্রাপ্ত কো অরডিনেটরকে জানানো হবে।