‘শুভেন্দুময়’ তৃণমূলের সভা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ২০ ডিসেম্বরঃ
ফিরে এলেন শুভেন্দু। অভ্যস্ত ‘জিন্দাবাদ’ নয়, বরং উল্টোভাবেই। এমনিতে দলের নেতাদের নামে জয়ধ্বনি দেওয়াটাই প্রথা তৃণমূল কংগ্রেসে। কৃষিআইনের বিরুদ্ধে রঘুনাথগঞ্জে ম্যাকেঞ্জীপার্কে সভা হয়ে থাকল ‘শুভেন্দুময়’।
শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সভামঞ্চ থেকে সুর চড়ালেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি, আবু তাহের খান। তুলোধোনা করলেন প্রাক্তন নেতাকে।
মঞ্চ থেকেই বললেন, জেলাকে লুট করেছেন শুভেন্দু। তুলনা টানলেন মীরজাফরের সাথেও। বললেন,” যারা দল থেকে অনেক কিছু লুট করেছে, যারা দলে অনেক পদ অলঙ্কৃত করেছে। বাংলায় সব থেকে বড় বড় পদ যারা নিজেরা দখল করে রেখেছিল। আজকে তাদের অনেক বড় কিছু পাওনা আছে। অনেক বড় লোভ। অনেক বড় টোপ। সেই টোপে তারা দিল্লির কাছে বিক্রি হয়ে যাচ্ছে। এই বেইমানদের সম্পর্কে সাবধান হোন”।
শুভেন্দু দল ছাড়ার পর কি দল ছাড়বেন বেশকিছু তৃণমূল কংগ্রেস নেতা ?
মঞ্চ থেকেই প্রশ্ন জিইয়ে রাখলেন আবু তাহের খান। ‘ শিয়রে বিধানসভা নির্বাচন অনেক বেইমানের জন্ম দেবে, বলেন তাহের।
আখরুজ্জামানও বলেন, মুর্শিদাবাদ জেলার একজনও তৃণমূল কংগ্রেস কর্মী শুভেন্দু অধিকারীর পায়ে পা মেলাবে না। মানুষের সাথে ধোঁকাবাজি করেছেন শুভেন্দু, বলেন তিনি।
যদিও দল ভাঙ্গা নিয়ে আশাবাদী বিজেপি নেতারা।
চিটফান্ডের কোম্পানীর মতোই উঠে যাবে তৃণমূল কংগ্রেস, মন্তব্য বিজেপি নেতা তপন চন্দ্রের । দল ছেড়ে কোথায় যাবেন তৃণমূল কংগ্রেস নেতারা ? সেই জবাবও দিচ্ছেন বিজেপি নেতারা।
তাদের সাফ স্বীকারোক্তি, মুর্শিদাবাদ জেলাতেও বিজেপি’র সাথে যোগাযোগ রাখছেন তৃণমূল কংগ্রেস নেতারা। কথা বলছেন রাজ্য নেতৃত্বের সাথেও।
তবে নিজে থেকে বিজেপি’তে আসতে চাওয়ার পাশপাশি, বিজেপি শিবির থেকেও দীর্ঘদিন ধরেই যোগাযোগ করা হচ্ছে বেশ কিছু বিরোধী নেতার সাথেই।
ভোট রাজনীতিতে এক্সপার্ট তৃনমূল নেতারা দল ভেঙ্গে বিজেপি’তে নাম লেখালে যে বিজেপি’রই মঙ্গল স্বীকার করছেন তারা।
অন্যদিকে যে দল শক্তিশালী তাদের দিকেই যেতে চাইছে রাজনৈতিক নেতাদের এক অংশ।
ডিসেম্বরের শীতে রাজনীতি এখন কোনদিকে গড়ায়, দেখার অপেক্ষায় জেলার মানুষ।