শীতের সন্ধ্যায় ধোঁয়া ওঠা হাঁসের মাংস , কড়কনাথ , গাড়ল ভেড়া ! বহরমপুরে ফুড ফেস্টিভ্যাল

Published By: Madhyabanga News | Published On:

দেবনীল সরকারঃ শীতের সন্ধ্যায় ধোঁয়া ওঠা হাঁসের মাংস কিংবা ভেড়ার মাংস বা কালো মুরগি কষা খেতে ইচ্ছে করছে ? সাথে রুটি কিম্বা পোলাও ? এই সব  খাবারের  ঠিকানা মুর্শিদাবাদ ফুড ফেস্টিভাল Murshidabad Food Festival  । এই উৎসব চলছে  বহরমপুর YMA মাঠে। শহরের খাদ্যপ্রেমীদের ভিড় জমেছে এই মেলায়। বিক্রিও হচ্ছে দেদার।

WBCADC এর  স্টলে পাওয়া যাচ্ছে নানা স্বাদের মাংস। সাথে বাসন্তী পোলাও কিংবা তন্দুরী রুটি, নান কিংবা সাদা ভাত ও মিলবে এই স্টলে। স্টলে আছেন WBCADC এর তরফে সৌমেন্দু মার্জিত। তিনি বলেন, ফুড ফেস্টিভালে তাঁদের স্টলের সব আইটেম ভালোই বিক্রি হচ্ছে। তবে শহরের মানুষের মন মজেছে হাঁসের মাংস, কড়কনাথ চিকেন এবং ভেড়ার মাংসে। এই নানান ধরনের মাংসগুলি রান্না করেন FPO অর্থাৎ ফার্মার্স প্রোডাকশন অর্গানাইজেশনের লোকেরা। রোজ প্রায় ৮ – ১০ কেজি মাংস বিক্রি হচ্ছে।

জমে উঠেছে ফুড ফেস্টিভ্যাল

দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকছে এই মেলা। সন্ধ্যায় এই স্টলের সামনে ধোঁয়া ওঠা হাঁসের মাংসের সাথে রুটি খেতে খেতে শর্মিলা মাইতি বলেন, “ প্রচণ্ড ভালো খেতে। এমনিতে সব ধরনের মাংসই আমার প্রিয় কিন্তু আমাদের এখানে তো চিকেন আর মটন ছাড়া অন্য কোনও মাংস বিশেষ পাওয়া যায়না। ফেস্টিভালের দৌলতে এই নানা স্বাদের মাংস খেয়ে মনটা ভরে গেল। পরের বার থেকে চাইব যাতে আরও বিভিন্ন স্বাদের মাংসের স্টল আসে।”

ভেড়ার মাংসও মিলছে মেলায়

মুর্শিদাবাদ ফুড ফেস্টিভালে রয়েছে আরও নানান স্বাদের খাবার পাশাপাশি বিনোদনের জন্য রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানও। শীতের সন্ধ্যায় নানান স্বাদের খাবার চেখে দেখতে শহরের মানুষের ভিড় উপচে পড়ছে এই মেলায়।