শাওনি কি পারবেন অনাস্থা রুখতে ?

Published By: Madhyabanga News | Published On:

আবু তাহেরের পথ ধরেই পঞ্চায়েতে অনাস্থা রুখতে কড়া হলেন শাওনি সিংহ রায়। শনিবার বহরমপুর তৃণমূল কংগ্রেসের জেলা দপ্তরে সাংবাদিক সম্মেলন করেন নতুন সভানেত্রী শাওনি সিংহ রায়। সেখানেই শাওনি কড়া ভাষাতেই জানালেন, দলের নির্বাচিত পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির বিরুদ্ধে অনাস্থা বরদাস্ত করা হবে না।

বিধানসভা নির্বাচনের পর থেকেই ফের চাগাড় দিয়ে উঠেছে বিভিন্ন গোষ্ঠীর কোন্দল। একের পর গ্রাম পঞ্চায়েতে অনাস্থা আনেন তৃণমূল কংগ্রেসের নেতারাই। দলের নির্দেশ দিয়েও থামানো যায়নি ওই নেতাদের।

শাওনি নিজেই জানান, বেশ কিছু অনাস্থার কাগজ জমা পড়েছে মহকুমা শাসকের দপ্তরে। কিন্তু দলের নির্দেশ কোন অনাস্থা আনা যাবে না। অভিযোগ থাকলে তা জানাতে হবে দলকেই।  দেবাশিস বৈশ্যের নেতৃত্বে গড়া হয়েছে কমিটিও। কোন পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির বিরুদ্ধে অভিযোগ থাকলে কেউ সেই কমিটিকে জানাতে পারবেন। তবে অনাস্থার পথে না যাওয়ার নির্দেশ দিয়েছেন নতুন সভানেত্রী।

শাওনির হুঁশিয়ারি, এই পরেও কেউ দলের নির্দেশ না মেনে অনাস্থা আনলে নেওয়া হবে কড়া ব্যবস্থা। জেলা সভাপতি আবু তাহের খানও এই একই নির্দেশিকা জারি করেন। যদিও তারপরেও একাধিক পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে অনাস্থা আনা হয়। তবে অনেক ক্ষেত্রেই মানা হয়নি সেই নির্দেশ। তবে এবার শাওনির নির্দেশ কতটা মানা হয় সেইদিকেও নজর থাকছে রাজনৈতিক মহলের।