রেল দুর্ঘটনায় কেন্দ্রকে তোপ অধীরের Adhir blames Centre for Train Accident

Published By: Madhyabanga News | Published On:

ট্রেন দুর্ঘটনা নিয়ে কেন্দ্রের সরকারের বিরুদ্ধে  তোপ দাগলেন প্রাক্তন   রেলওয়ে  প্রতিমন্ত্রী, বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।  ময়নাগুড়িতে বিকানের গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনার পর সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ আনলেন অধীর।

প্রদেশ্ন কংগ্রেস সভাপতি  অধীর চৌধুরীর  অভিযোগ , ভারতবর্ষের  রেলকে বেসরকারী হতে তুলে দিতে চাইছে সরকার। যাত্রীদের নিরাপত্তা নিয়ে উদাসীন সরকার। ফলে এই ধরণের ঘটনা ঘটছে।

অধীর বলেন, ট্রেনে নিরাপত্তার ক্ষেত্রে যে সমস্ত বিষয়ে নজর দেওয়া উচিত। সেই সমস্ত বিষয়ে নজর দেওয়া হচ্ছে না। রেলের বিভিন্ন ফান্ডে টাকা বরাদ্দ হচ্ছে না। বহরমপুরের সাংসদ দাবি করেছেন,  “ রেলকে নিরাপদভাবে চালানোর জন্য যে সমস্ত বিধি ব্যবস্থা করা দরকার। সেখানে খরচা দরকার। সেই খরচার টাকা আজকের সরকার দিচ্ছেন না” ।

অধীরের কটাক্ষ বুলেট ট্রেন চালানো নিয়ে ব্যস্ত সরকার, অথচ ট্রেনের  নিরাপত্তায় নজর দেওয়া হচ্ছে না। রেলের শূন্যপদ পুরণের কোন ব্যবস্থা হচ্ছে না বলেও অভিযোগ করে অধীর। অধীর বলেন, “দীর্ঘদিন আলোচনা চলছে রেলের কোচ পালটে যাও। এখন ট্রেন সেট কোচ আনা যেতে পারে। কোচ ঠিক না থাকলে কতবড় দুর্ঘটনা হয় তা এই দুর্ঘটনা প্রমাণ করেছে। ট্র্যাক রিনিউলায় ঠিক থাকলে ট্রেন লাইনচ্যুত হয় না । লাইনচ্যুত হওয়া ঠেকানো গেলে ৫৩ শতাংশ দুর্ঘটনা কমবে ”।