রিভলভার দেখিয়ে হুমকির অভিযোগ ! “ষড়যন্ত্রের শিকার”, বললেন রাজীব হোসেন   TMC Leader Rajib Hossain Threat Denies Allegation

Published By: Madhyabanga News | Published On:

তার বিরুদ্ধে চলছে “ষড়যন্ত্র”।  ষড়যন্ত্রের শিকার  তিনি, চলছে হেনস্থার চেষ্টা।  সরকারি ইঞ্জিনিয়ারকে আগ্নেয়াস্ত্র  দেখিয়ে  প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উড়িয়ে পালটা দাবি করলেন  নিয়ে মুর্শিদাবাদ জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ রাজীব হোসেন Rajib Hossain TMC Leader । সোমবার রাত্রে সামনে আসে সরকারি ইঞ্জিনিয়ারের অভিযোগ। মঙ্গলবার  ওই ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে সরকারি কাজে গাফিলতির অভিযোগও আনলেন তৃণমূল কংগ্রেস নেতা রাজীব হোসেন।

সরকারি ইঞ্জিনিয়ার অভিযোগ এনেছিলেন পছন্দের সংস্থাকে টেন্ডার পাইয়ে দিতে চাইছেন রাজীব হোসেন। সেই কারণেই নাকি ইঞ্জিনিয়ারকে রিভলবার দেখিয়ে ভয় দেখানো হয়। অভিযোগ উড়িয়ে রাজীব বলেন, “ দরপত্র ইচ্ছে মতো পাইয়ে দেওয়া আমাদের কাজ নয়, আমাদের কাজ হল সঠিক ভাবে কাজ হচ্ছে কিনা”  ।

মুর্শিদাবাদ জেলাপরিষদে West Bengal State Rural Development Agency   – WBSRDA ‘এর  এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে ১৬ জানুয়ারি  জেলা শাসকের দপ্তরে দায়ের হয়েছে লিখিত অভিযোগও ।  এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার  গৌতম সান্যালের অভিযোগ,   শুক্রবার জেলা পরিষদের মধ্যেই  পূর্ত কর্মাধ্যক্ষ রাজীব হোসেন  ও তার কিছু সঙ্গীসাথী তাকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন  ।  ইঞ্জিনিয়ারের অভিযোগ, বুলেট ও রিভলভার দেখিয়ে ভীতিপ্রদর্শন করেন কর্মাধ্যক্ষ। পরে রাজীব হোসেনের অনুগামীরা অফিসে ঢুকে রিভলভার দেখিয়ে হুমকি দেয় বলে অভিযোগ করেছেন তিনি।

অভিযোগ ইঞ্জিনিয়ারের

অভিযোগপত্র ইঞ্জিনিয়ার লিখেছেন, “ ( রাজীব হোসেনের প্রস্তাবে)  রাজি না হওয়ায়  তিনি আমাকে একটানা গালিগালাজ করেন এবং ওনার পছন্দের নাম তালিকায় রাখার জন্য চাপ দেন । আমি এই প্রস্তাব অস্বীকার করায় তিনি আমার , আমার পরিবারকে এবং টেন্ডারের ইভ্যালুয়েশনে অংশ নেওয়া সরকারি কর্মচারীদের গুরুতর হুমকি দেন। নিজের চেম্বারেই  বুলেট এবং আগ্নেয়াস্ত্র ( রিভলভার) দেখিয়ে ইঙ্গিতও দেন। আমার পরিবারের প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।

আমি কোনভাবে ওনার চেম্বার থেকে বেরিয়ে আসার কিছুক্ষণ পরেই তিন ব্যক্তি আমার চেম্বারে আসে। কারো কারো হাতে আগ্নেয়াস্ত্র ( রিভলভার) ও ছিল। নিজের চেম্বারে রাজীব হাসান আমাকে যে হুমকি দিয়েছে তারাও সেই হুমকি দেন” । ইঞ্জিনিয়ার দাবি করেছেন, তিনি ভীত ও হতাশ।  জেলা প্রশাসনকে বিষয়টি দেখার অনুরোধ জানিয়েছেন ওই সরকারি আধিকারিক।

 

যদিও রাজীব হোসেনের অভিযোগ, জেলা থেকে বিভিন্ন  প্রান্তে  বাংলা সড়ক যোজনার কাজ কাজের গুণগত মান খারাপ হচ্ছে । সেই বিষয়ে কথা বলতেই ওনাকে ডাকা হয়েছিল । রাজীবের দাবি,  কেউ যদি  অভিযোগ করে থাকেন   তাঁকে আগ্নায়াস্ত্র দেখিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে, সেটা “  পুরোপুরি মিথ্যা অভিযোগ”।

অভিযোগকারী কোন রাজনৈতিক দলের সাথে মিলে এই কাজ করছেন বলেও দাবি তার। ওই ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে পূর্ত কর্মাধ্যক্ষের অভিযোগ, “তিনি বিরোধীদের সাথে হাত মিলিয়ে আমার বিরুদ্ধে তিনি ষড়যন্ত্র করছেন। ষড়যন্ত্রের শীকার  করে আমাকে হেনস্থা করার চেষ্টা চালাচ্ছেন” । পালটা বেলডাঙ্গা, ডোমকোল , নবগ্রাম থেকে রাস্তার কাজ নিয়ে অভিযোগ আসছে বলে দাবি কর্মাধ্যক্ষের। সেই প্রসঙ্গে কথা বললেই ওই ইঞ্জিনিয়ারকে ডাকা হয়েছিল বলে জানান তিনি।

তবে জেলা পরিষদের মধ্যে সরকারি ইঞ্জিনিয়ার যেভাবে বন্দুক দেখিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ এনেছে তাতে কার্যত অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস শিবির। বিষয়টি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি, বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। অধীরের দাবি, রাজ্য সরকার নিরাপত্তা দিতে পারছেন না আধিকারিকদের।