রাম বাম জোট নিয়ে কড়া বার্তা সূর্য মিশ্রের, মুর্শিদাবাদে সভায় কী বললেন তিনি ?

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ পঞ্চায়েতের আগে ফের চর্চা শুরু রাম বাম জোট নিয়ে। তৃণমূলকে হারাতে নন্দকুমার সমাবায় নির্বাচনে জোট বাঁধার অভিযোগ উঠেছিল সিপিআই(এম) এবং বিজেপি’র। এরপর দশ নেতাকে বহিষ্কারও করে সিপিআই(এম)। এবার পঞ্চায়েতের আগে গ্রাম স্তরের নেতাদের বিজেপি’র সাথে কোন রকম সমঝোতা নিয়ে কড়া বার্তা দিলেন সিপিআই(এম)’এর পলিটব্যুরো সদস্য সূর্য মিশ্র।

সোমবার বহরমপুরে জেলা পরিষদ অভিযানের ডাক দিয়েছিল সিপিআই(এম)। জেলা পরিষদের  বাইরে সমাবেশে ভাষণ দেন সূর্য মিশ্র। সেখানেই তিনি বলেন, বিজেপিকে দিয়ে তৃণমূল আর তৃণমুলকে দিয়ে বিজেপি’কে ঠেকানো যাবে না। বিজেপি দেশের সব থেকে বড় বিপদ।

সূর্য মিশ্রের হুঁশিয়ারি , পার্টির কেউ যদি বলে, বিজেপিকে দিয়ে তৃণমূল  হঠাতে বা  তৃণমুলকে দিয়ে বিজেপি’কে হঠাতে;   নামে না করে নির্দল দাঁড় করাতে  । তাহলে  তাদের নাম নেতৃত্বকে জানাবেন।  দলে এরকম একটা লোকেরও জায়গা হবে না ।

আরও স্পষ্ট করে সূর্য মিশ্র বলেন, ” হয়তো আপনাদের সঙ্গে (বিজেপি’র)  খুব একটা ঝগড়া নেই । এটা ওদের কায়দা। (বিজেপি)  বলবে , আসুন আমরা একসঙ্গে লড়ি। একটা নির্দল দাঁড় করিয়ে দিই। আপনাদেরও না, আমাদেরও না। আমরাও ভোট দেব, আপনারাও ভোট দেবেন। এই জিনিস করার চেষ্টা করছে”। সুর্য মিশ্রের হুঁশিয়ার, এটা করলে সর্বনাশ হবে। ত্রিপুরায় বামেদের উপর বিজেপি’র আক্রমণের কথাও তুলে ধরেন বাম নেতা।

এই প্রসঙ্গে বিজেপি’র মুর্শিদাবাদ দক্ষিণ অংশের জেলা সভাপতি শাখারভ সরকার অবশ্য দাবি করেছেন সিপিআই(এম) এবং তৃণমূলের মধ্যেই বোঝাপড়া আছে। শাখারভের তোপ, তৃণমূলের সমর্থকরা এদিন সিপিআই(এম)’এর মিছিলে হেঁটেছে। তিনি বলেন, “রাম, বামের কোন জোট নেই। হবেও না। নির্দল প্রার্থী দিয়ে নয়, পদ্মফুল প্রতীক দিয়েই সর্বত্র ভোটে লড়বে বিজেপি”।

রাম বাম জোট নিয়ে অবশ্য কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদ বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি শাওনী সিংহ রায়। শাওনী বলেন, ” সূর্য মিশ্র শাক দিয়ে মাছ ঢাকতে গিয়েছেন। একুশের বিধানসভায় রাম , বামের সাথে কংগ্রেস যুক্ত হয়েছিল”।