রাত পোহালেই মাধ্যমিকের রেজাল্ট! কী ভাবে দেখবেন ফলাফল?

Published By: Madhyabanga News | Published On:

ওয়েবডেস্কঃ চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৩ শে ফেব্রুয়ারি।শেষ হয় ৩ রা মার্চ। পরীক্ষা শেষ হওয়ার ৭৫ দিনের মাথায় ফল প্রকাশ করছে মধ্যশিক্ষা পর্ষদ । ১৯শে মে সকাল দশটায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। দুপুর ১২ টার থেকে অনলাইনে ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। পর্ষদের ওয়েবসাইটেই দেখা যাবে রেজাল্ট । wbbse.wb.gov.in , পর্ষদের নিজস্ব এই ওয়েবসাইটে ক্লিক করলেই ছাত্রছাত্রীরা দেখতে পাবেন নিজেদের রেজাল্ট। এর পাশাপাশি রেজাল্ট দেখা যাবে wbresults.nic.in এই ওয়েবসাইটেও। কিভাবে দেখবেন রেজাল্ট?

১. প্রথমে গুগল সার্চ বাড়ি গিয়ে টাইপ করতে হবে wbresults.nic.in অথবা wbbse.wb.gov.in.

২. পেজ খুলে গেলেই দেখা যাবে West Bengal Board of Secondary Exam. Results – 2023 লিঙ্ক।

৩. নতুন পেজ ওপেন হলেই দেখা যাবে এখানে প্রথমে পরীক্ষার্থীর রোল নম্বর ও নিচে জন্মতারিখ দিতে হবে।

৪. তারপরেই দেখা যাবে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর ফলাফল।

পর্ষদের ওয়েবসাইট ছাড়াও যে ওয়েবসাইট গুলিতে রেজাল্ট দেখা যাবে সেগুলি হল, wbresults.nic.in,www.exametc.com,www.indiaresults.com,www.results.shiksha,www.schools9.com,www.vidyavision.com,www.fastresult.in.

এর পাশাপাশি ফলাফল জানা যাবে এসএমএস(sms )এর মাধ্যমেও। WB10 স্পেস দিয়ে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর রোল নম্বর টাইপ করতে হবে। তারপর সেই মেসেজ 5676570 এই নাম্বারে পাঠানোর পরেই পরীক্ষার্থী নিজের রেজাল্ট দেখতে পাবেন।

( উদাহরণ স্বরূপ : WB10 ××××××××) পাঠাতে হবে উপরোক্ত নম্বরে। তাহলেই নিজের মুঠোফোনে দেখা যাবে রেজাল্ট সহ প্রয়োজনীয় তথ্য।

এবছর মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৬ লাখ ৯৮ হাজার ৯২৮।