রাজবাড়িতে রাত্রি বাস বহরমপুরেই – Cossimbazar Palace

Published By: Madhyabanga News | Published On:

বেদান্ত চট্টোপাধ্যায়ঃ  থিম পূজার ভিড়ে আজও ঐতিহ্য ও সাবেকিয়ানার পরম্পরায় অমলীন  কাশিমবাজার ছোট রাজবাড়ির দুর্গা পুজা । রাজপ্রথা চলে গেলেও আজও সেই আমেজ একই রয়ে গেছে ।তৎকালীন আলিবর্দি খাঁর আমলে ১৭৪০সালে রাজপরিবারের  সদস্যরা অধুনা বাংলাদেশ থেকে বহরমপুর চলে আসেন । শুরু করেন রেশমের ব্যবসা ।  ব্যবসার সাথে ১৭৯৯ সালে তারা ইংরেজ দের থেকে জমিদারি স্বত্ব  পান ।সাথে পান ‘রায়’ উপাধিও । কাশিমবাজার রাজবাড়ির বর্তমান উত্তরাধিকার প্রশান্ত রায় ও তাঁর স্ত্রী সুপ্রিয়া দেবী ।  রাজবাড়ির সমস্ত দায়িত্ব পালন করছেন ‘প্রশান্ত নন্দন’ পল্লব রায় ।

এ বছর কাশিমবাজার রাজবাড়ি সেজে উঠছে নতুন ভাবে । এবার দুর্গা পুজোয়  আপনিও থাকতে পারেন এই ঐতিহাসিক রাজমহলে । উপভোগ করতে পারবেন রাজকীয় খাবার দাবারের । এবং সাক্ষী থাকবেন রাজ পরিবারের দুর্গা পুজোরও  । থাকার যা খরচ তা আপনার সাধ্যের মধ্যে । বিশদে জানতে পারবেন কাশিমবাজার ছোট  রাজবাড়ির ওয়েবসাইট থাকা ফোন নাম্বারে। ফোন  নম্বরগুলি হল -৯৮৩১০৩১১০৮,০৮৫৮৪০৩৫৬৬৩,৯৮৩১২৪৮৬২৮ । কাশিমবাজার রাজ বাড়ি বহু ইতিহাসের সাক্ষী । এই ইতিহাসের অনুভব পেতে আজই বুক করুন নিজের থাকার ঘর ।

কিভাবে আসবেন কাশিমবাজার রাজবাড়ি ?

যারা কলকাতা থেকে আসবেন শিয়ালদা বা কলকাতা স্টেশন থেকে লালগোলাগামী ট্রেন ধরে কাশিমবাজার স্টেশন এ নেমে টোটো করে অল্প সময় লাগবে । যারা বহরমপুর থেকে যাবেন তারা টোটো বা নিজেদের গাড়িতে খুব অল্প সময়েই পৌঁছে যেতে পারবেন । রাজ পরিবারের  ঐতিহ্য মণ্ডিত এই পুজার সরিক হতে আর দেরি কেন !