রণগ্রামে ব্রিজে চলল বাস ! আশাবাদী নিত্যযাত্রী, বাস চালকরা Kandi Ranagram Bridge

Published By: Madhyabanga News | Published On:

সমাধান হতে চলেছে রণগ্রাম ব্রিজ সমস্যার ? কান্দির  রণগ্রাম ব্রিজের স্বাস্থ্য পরীক্ষায় এল  বিশেষজ্ঞ দল। টেকনিক্যাল এক্সপার্টরা ব্রিজ ঘুরেদেখলেন শুক্রবার । পরীক্ষামূলক ভাবে ব্রিজে চালিয়ে দেখা হল যাত্রী বিহীন বাস।

মুর্শিদাবাদ জেলা প্রশাসনের তরফে প্রতিনিধি দলের সদস্যরা রণগ্রাম ব্রিজ পরিদর্শন করেন । এই ব্রিজের পাশেই নতুন ব্রিজ নির্মাণের কাজ শুরু হয়েছিল। যদিও থমকে আছে সেই কাজ  ।  প্রতিনিধি দলে ছিলেন কান্দীর  এস ডি ও, বিডিও, পূর্ত দপ্তরের  ইঞ্জিনিয়ার, সড়ক ও বিভিন্ন দপ্তরের কর্তা ব্যক্তিরা।  সকলের উপস্থিতিতে হয় ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা। এদিন ব্রিজের ওপর খালি বাসের ট্রায়াল রান হয়।

স্থানীয়দের দীর্ঘদিনের দাবি, বাস চলাচল ঝুঁকিপূর্ণ হলে ব্রিজের একদিকে যাত্রীদের নামিয়ে খালি বাস অন্যদিকে আসুক।

দীর্ঘদিন ধরে বাস, ট্রাক চলাচল বন্ধ এই ব্রিজে। সমস্যায় ভুগছেন নিত্যযাত্রীরা, বাস চালকরা।  এদিন ট্রায়াল রান নিয়ে আশাবাদী বাস চালক থেকে নিত্যযাত্রী সকলেই। কান্দীর বিডিও অফিসের কর্মী আশিস দাস বলেন, ব্রিজে বাস না চলায়;  প্রতিদিন যাতায়াত করলে একশ’টাকার বেশি খরচ হচ্ছে। বাস চললে খরচ স্বাভাবিক হবে। বাস চলা নিয়ে আশাবাদী বাস চালক, কন্ডাক্টাররাও।

দ্বারকা নদীর উপর রণগ্রাম ব্রিজ তৈরি হয়েছিল ১৯৩৮ সালে। এই ব্রিজ সংস্কার হয়েছিল ২০১১-১২ সালে এবং তারপর ২০১৮ সালে সংস্কার করা হয় ।