মুর্শিদাবাদ মেডিক্যালে ইন্টার্ন চিকিৎসককে মারধর! অবস্থানে জুনিয়র চিকিৎসকরা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ ফের চিকিৎসক নিগ্রহের অভিযোগ উঠল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। নিরাপত্তার দাবিতে বিক্ষোভ বসলেন জুনিয়ার ডাক্তাররা। অভিযোগ, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্তব্যরত এক ইন্টার্নকে রোগীর পরিবারের পক্ষ থেকে মারধর ও হেনস্তা করা হয়েছে। রাতভর চলে বিক্ষোভ।
হাসপাতাল সূত্রে খবর, রবিবার জরুরি বিভাগের মেল সার্জিক্যালে এক রোগী ভর্তি হন। অভিযোগ, চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে কর্তব্যরত ইণ্টার্ণ স্বাতী কর সরকারকে মারধর করেন ওই রোগীর পরিবারের লোকজন। অন্যান্য নার্সদের সহযোগীতায় রক্ষা পান ওই ইন্টার্ন ।
এরপরেই রাত সাড়ে দশটা থেকে মেডিক্যাল কলেজের জরুরি বিভাগের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন জুনিয়ার চিকিৎসকেরা। অভিযোগ, মেডিক্যাল কলেজে নেই পর্যাপ্ত নিরাপত্তারক্ষী। জীবনের ঝুঁকি নিয়ে নিত্যদিন কাজ করতে হয় চিকিৎসকদের। এর আগেও একাধিকবার চিকিৎসক নিগ্রহের ঘটনা ঘটেছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন এমএসভিপি MSVP সহ মেডিক্যাল কলেজের আধিকারিকেরা। তাঁদের সাথে দীর্ঘ বৈঠকের পরেও কোনো সুরাহা না মেলায় রাতভর ধর্ণায় ও বিক্ষোভে সামিল হন মেডিক্যাল কলেজের জুনিয়ার ডাক্তাররা।