মিলছে না আঙুলের ছাপ, রেশন পাচ্ছেন না ৯০ বছরের স্নেহলতা ঘোষ

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ মিলছে না আঙুলের ছাপ ।  রেশন কার্ডে নামও ভুল । নানান জটিলতায় রেশন সামগ্রী পাচ্ছেন না  নব্বই বছরের স্নেহলতা ঘোষ।   রেশনের চাল ডালেই ছিল সম্বল । অসহায় অবস্থায় জীবনের শেষ পর্বে লড়াই চালাচ্ছেন সুতির স্নেহলতা ঘোষ।

সুতি থানার অন্তর্গত দহরপার গ্রামের বাসিন্দা ৯০ বছরের বৃদ্ধা স্নেহলতা ঘোষ । বয়সের ভারে অশক্ত শরীর তাঁর। কোনরকমে বেঁচে আছেন । মা, ছেলের সংসারে মাস ছয়েক ধরে নেমে এসেছে আরও অভাব। রেশনের যে সামগ্রী এতদিন পেতেন তা বন্ধ হয়েছে। বয়সের ভারে হাতের ছাপ না মেলায় রেশন সামগ্রী থেকে বঞ্চিত বৃদ্ধা। ছেলে সুনীল ঘোষও অসুস্থ, হারিয়েছেন শ্রবণ শক্তি। ভাঙা চোরা টালির বাড়িও বসবাসের অযোগ্য হয়ে উঠেছে। যদিও এভাবেই দিন কাটাচ্ছেন অভাবের তাড়নায়।

রেশন সামগ্রী না পাওয়া, পাকা ঘর না পাওয়া- না পাওয়ার তালিকা এই পরিবারে অনেকটাই বড়। যদিও কেন দুঃস্থ এই পরিবার সহায়তা থেকে বঞ্চিত তার কারণ কিন্তু কারও জানা নেই। হাতের ছাপ এর পরিবর্তে অসহায় বৃদ্ধাকে সহায়তার ক্ষেত্রে কোন বিকল্প ব্যবস্থা কেন নেওয়া হচ্ছে না- উঠছে এই প্রশ্ন। ব্লক প্রশাসনের তরফেও বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার দাবি গ্রামের মানুষের।