মায়াবী পৃথিবীতে নাটক “হিজিবিজি”

Published By: Madhyabanga News | Published On:

অয়ন চৌধুরী: এই মায়াবী পৃথিবীতে আমরা হন হন করে ছুটে চলেছি,, আপন আপন ভাব নিয়ে, কিন্তু কোথায় চলেছি আমরা ? কেউ কি জানেন ? না .. জানবেন কি করে ? আমরা কোথায় পৌঁছবো তা আমরা কেউই জানিনা।।

এ এক এমন জার্নি যেন সেইটি ‘ অ-ভবিষ্যৎ ‘। মানে হিজিবিজি, আবার আমাদের সমাজে ধর্মীয় রাজনীতির যে খেলা চলছে,, তার এক নতুন ধারালো অস্ত্র এই হিজিবিজি.. মানে বিট্টু আর অনির্বাণ এর এই প্রয়াস..কয়েকটি টুকরো টুকরো বিষয় কে জোড়া লাগিয়ে খুব সুন্দর ভাবে আমাদের জীবনের উদ্দেশ্য বিহীন যাত্রা কে ওরা তুলে ধরেছে,, রং লাগিয়েছে বাংলার অন্যতম লেখক শ্রী উজ্জ্বল চট্টোপাধ্যায়। আশা রাখি এই বার্তা প্রত্যেক টি মানুষের কাছে পৌঁছে যাবে।

১লা অক্টোবর ২০২১,বহরমপুর স্বর্ণ মঞ্চ আয়োজিত  হয়  ‘কুহেলিকা নাট্যোৎসব’ (দ্বিতীয় বর্ষ)।  সেখানেই  একদিনে তিনটি নাটক মঞ্চস্থ হলো বহরমপুর রবীন্দ্র সদনে। ওইদিন খাগড়া জি. টি. আই স্কুলের প্রধান শিক্ষক ডঃ সন্দীপ দাশগুপ্ত নাট্যোৎসবের শুভ সূচনা করেন।প্রথম পর্ব তে বহরমপুর স্বর্ণ মঞ্চ প্রযোজিত নাটক মঞ্চস্থ হয়-“হিজিবিজি” নাটক নির্দেশনা বিট্টু কৃষ্ণেন্দু ও অনির্বাণ ঘোষ, দ্বিতীয় পর্বে বহরমপুর রণ প্রযোজিত নাটক মঞ্চস্থ হয়- তপোবিজয় গল্প অবলম্বনে “খোঁজ” নির্দেশনায় অভিজিৎ সরকার।শেষ পর্বে কলকাতা অঙ্গনা কমিউনিটি থিয়েটার প্রযোজিত নাটক মঞ্চস্থ হয়, “হারিয়ে গেছে মা”।