মালয়ালম গান গেয়ে হিট ডোমকলের মাসাদুল, পরিযায়ী শ্রমিকের গানে মেতেছে নেট দুনিয়া

Published By: Madhyabanga News | Published On:

মালয়ালম গান গেয়ে লাইমলাইটে ডোমকলের মাসাদুল সেখ।  কাজের আশায় ছেড়েছিলেন ঘর। ভাবেননি এভাবে একদিন তাঁকে চিনবেন আর পাঁচজনও। হবে সুনাম। ২০১২ থেকে কেরলে পরিযায়ী শ্রমিকের কাজ করছেন, আর ভিন রাজ্যে কাজে গিয়েই লাইমলাইটে মুর্শিদাবাদের ডোমকলের বাসিন্দা মাসাদুল সেখ। বাঙালি হয়েও দিব্যি রপ্ত করেছেন মালয়ালম ভাষা।

টাইলস মিস্ত্রির কাজ করতে করতেই কঠিন সেই ভাষা, উচ্চারণ শিখে অচেনা ভাষা রপ্ত করেছেন। মাস ছয়েক আগেই বাঙালি ছেলের মালয়ালম ভাষায় গান ভাইরাল হতেই খবরের শিরনামে উঠে আসে মাসাদুলের নাম । তারপর একেবারে টেলিভিশনের পর্দায়। তাবড় তাবড় দক্ষিণী তারকাদের সামনে পারফর্ম্যান্স। কেরলের এক জনপ্রিয় চ্যানেলে রিয়ালিটি শোয়ে  অংশ নিয়েছে মাসাদুল। সম্প্রচারিত হয় মাসাদুলের গানের সেই এপিসোড। একেবারে নিম্ন মধ্যবিত্ত ঘরের ছেলের হঠাৎ করে সুপ্ত প্রতিভা দর্শকের সামনে চলে আসায় হতবাক মাসাদুলের পরিবার। প্রচারের আলোয় আসে ডোমকলের সেই দাসের চক গ্রাম। বাড়ি ফিরেছে মাসাদুল, আগামী দিনে যে কোন ভাষায় সিনেমার গান গাওয়ার স্বপ্ন প্রতিভাবান এই যুবকের।

 

পরিবারে তিন বোন দুই ভাই এবং বাবা মা, স্ত্রী সন্তান রয়েছে। বোনের বিয়ের পরেই ছোট্ট বাড়ি থেকে একটি সাধের বাড়ি তৈরিতে হাত দেন, যদিও সেটি এখনও অসম্পূর্ণ। অভাবের তাড়নায় সংসারের উপার্জনকারী মাসাদুল সেখ। তার সুপ্ত প্রতিভা দেখে হতবাক স্ত্রী সুর্জিনা বিবিও।  মাসাদুলের পরিবার চাইছে প্রতিষ্ঠিত হোক মাসাদুল।