মাঠের জন্য মন খারাপঃ স্কুলে যাওয়ার অভিজ্ঞতা লিখল ঋক

Published By: Madhyabanga News | Published On:

নতুন করেছে খুলেছে স্কুল। কী হলো স্কুলে ? কেমন লাগলো স্কুলে গিয়ে ? লিখল জলঙ্গী হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্র  ঋক দাস                                                                                    স্কুল জীবন একটি আনন্দের জীবন, এই জীবনটি খুব মূল্যবান । কিন্তু এই মূল্যবান জীবনটি যেন কেড়ে নিয়েছিল করোনা ভাইরাস।  প্রায় ২ বছর ধরে স্কুল বন্ধ হয়ে আছে, কিন্তু এবার  অনেদিন পর স্কুল খুলেছে।  অনেকদিন পর হলেও স্কুল খোলার জন্য বেশ খুশি হয়েছি।

স্কুলে  প্রবেশ করে দেখি সমস্ত শিক্ষক ও ছাত্র যারা উপস্থিত ছিলেন সবার মুখে মাস্ক।  ক্লাসরুম এ গিয়ে দেখি এক বেঞ্চে মাত্র দুজনের বসার অনুমতি আছে, তবে বেশির ভাগ বেঞ্চ ফাঁকা ছিল কারণ অনেক এ স্কুল এ আসেনি।

ঘণ্টা পড়ার পর দেখি স্যার স্যানিটাইজার হাতে নিয়ে ক্লাসরুম এ প্রবেশ করলেন  এবং সবাই কে হাত  স্যানিটাইজ করতে বললেন।   তারপর ক্লাস শুরু হলো। টিফিনের সময় সবাই ক্লাসরুমেই ছিলাম তাই একটু বিরক্ত হচ্ছিলাম।  টিফিন টাইম এও বাইরে বেরোনো নিষেধ ছিল।  কারোর সাথে কাছে গিয়ে  কথা বলা যাচ্ছে না । মাঠে গিয়ে খেলা যাচ্ছে না। ক্লাস শুরু হলেও পরিবেশ টা আগের মতো হলে বেশি খুশি হতাম।