ভাগিরথীর পাড়ে পার্কিং গ্রাউন্ড বহরমপুর শহরে – Berhampore Parking Ground

Published By: Madhyabanga News | Published On:

বহরমপুর শহরে পার্কিং সমস্যা থেকে কিছুটা মুক্তির আশা শহরের মানুষের। বহরমপুরের  গোপালঘাটে তৈরি হচ্ছে পার্কিং গ্রাউন্ড Parking Ground । পার্কিং সমস্যা মেটাতে এগিয়ে এসেছে  বহরমপুর পৌরসভা। ট্রাফিক পুলিশ ও ব্যবসায়ী কল্যান সমিতির সহায়তায় বহরমপুর গোপালঘাট এলাকায় তৈরী হচ্ছে গাড়ি, মোটর বাইক পার্কিং’এর  যায়গা।

ভাগীরথী পারে তৈরী হচ্ছে এই পার্কিং লট। খাগড়া এলাকায় বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠান, ও সোনার দোকানে বহু শ্রমিক কাজ করে। ফলে তারা অনেকেই বাইক সাইকেল নিয়ে আসেন, শহরের পার্কিং না থাকায় দোকানের সামনেই রাস্তার উপর তা রেখে দেয় ফলে একদিকে রাস্তা সংকির্ন হয় অন্যদিকে যানজট তৈরী হয়। সহরকে যানজট মুক্ত করতে উদ্যোগী হয়েছে ট্রাফিক পুলিশ, বহরমপুর পৌরসভা ও ব্যবসায়ী কল্যান সমিতি। সবার প্রচেষ্টায় গোপাল ঘাট এলাকায় তৈরি হচ্ছে পার্কিংযের যায়গা। শহরের বুকে পার্কিং হওয়ায় খুশি শহরবাসী।

 

শুধু পার্কিং নয়, রাস্তার উপর গাড়ি দায় করিয়ে মাল লোড বাঁ খালি করা হোত অনেক সময় যার জেরে জানজোট হোত, সেই যানজট থেকে মুক্তি পেতে সেই সমস্ত গাড়ি গুলিকে পার্কিং গ্রাউন্ডে দায় করিয়ে গাড়ি খালি বাঁ বোঝায় করা হচ্ছে। ফলে যানজট কমছে বলেই মনে করছেন অনেকে। আসতে আসতে শহরের অনান্য যায়গায় এই পার্কিং সমস্যা করা হবে বলে জানাচ্ছেন  বহরমপুর পৌরসভার পৌর প্রশাসক জয়ন্ত প্রামানিক।