বেলডাঙ্গায় কর্মাধ্যক্ষের জোড়া বেতন, অভিযোগ BDO’র

Published By: Madhyabanga News | Published On:

জোড়া বেতন তুলছেন পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ, অভিযোগ আনলেন ব্লকের বিডিও। দুর্নীতির অভিযোগে একে অন্যের বিরুদ্ধে সরব বিডিও- কর্মাধ্যক্ষ। তৃণমূল কংগ্রেস  পরিচালিত বেলডাঙ্গা ২ নম্বর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ আবুল বাসার মণ্ডলের বিরুদ্ধে সরাসরি অনৈতিকভাবে সরকারি নিয়ম ভেঙে দুই জায়গা থেকে অর্থ তোলার অভিযোগ আনলেন ব্লকের বিডিও  অংশুমান দত্ত। এই মর্মে তাঁকে শোকজও  করা হয়েছে বলে জানা যায় । অভিযোগ, আবুল বাসার মণ্ডল একজন প্রাথমিক শিক্ষক,  তিনি প্রাথমিক শিক্ষক হিসেবে প্রতিমাসে বেতন তোলেন,  পাশাপাশি ২০১৮ সালের নভেম্বর  মাস থেকে ২০২১ সালের জুন মাস অব্ধি বেলডাঙ্গা ২ নম্বর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ হিসেবে সাম্মানিক ভাতাও তুলেছেন । যা পশ্চিমবঙ্গে পঞ্চায়েত আইন বিরোধী বলেই অভিমত বিডিও’র।

অভিযুক্ত কর্মাধ্যক্ষ চাপে পড়ে এই টাকা নেওয়ার কথা স্বীকার করলেও পাল্টা বিডিওর দিকে একগুচ্ছ অভিযোগ খাড়া করেছেন।  পাশাপাশি রাজনৈতিক চক্রান্তের তত্ব খাড়া করেছেন।

বেলডাঙ্গা ২ পূর্ব ব্লক তৃণমূল সভাপতি  আতাউর রহমান কার্যত বিডিও’র পাশেই দাঁড়িয়েছেন। তিনি বলেন, পূর্ত কর্মাধক্ষ্য মৌখিকভাবে জানিয়েছিলেন তিনি অনারিয়াম নেন না। কিন্তু দেখা যাচ্ছে তিনি টাকা নিয়েছে। এটা সম্পূর্ণ বেআইনী।  আইন আইনের পথে চলবে।

বেলডাঙ্গা ২ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ  আবুল বাসার মণ্ডলের অভিযোগ, ‘ব্যক্তিগত আক্রোশ মেটানোর জন্যই অভিযোগ করেছেন। দুর্নীতির প্রতিবাদ করায়  ক্ষমতা অপব্যবহার করে বিডিও আমাকে  চুপ করানোর চেষ্টা করছেন’।

ফেরিঘাটের ই-টেন্ডার নিয়ে বিডিও’র বিরুদ্ধে অভিযোগ তুলেছেন আবুল বাসার মন্ডল।

আবুল বাসার মণ্ডলের সাফাই, মৌখিক ভাবে তিনি অনারিয়াম নিতে অস্বীকার করেছিলেন কিন্তু তারপরেও একাউন্টে টাকা ঢুকেছে। সেই টাকা ফেরত দেবেন তিনি। পূর্ত কর্মাধ্যক্ষ অবশ্য এই অভিযোগের পিছনে দলের নেতাদের একাংশ যুক্ত আছেন বলে অভিযোগ করেছেন।

ঘটনায় বিজেপি’র প্রতিক্রিয়া এখানে আইনের শাসন নেই। বিজেপি জেলা সভাপতি গৌরীশংকর ঘোষ বলেন, তৃণমূল কংগ্রেসের শাসনে বাংলায় সবক্ষেত্রে দুর্নীতি চলছে। এই ঘটনার সঠিক তদন্ত চাই।