বুধবার থেকেই রণগ্রাম ব্রিজে চলবে বাস, বহরমপুর কান্দি বাস পরিষেবা স্বাভাবিক হওয়ার পথে Ranagram Bridge Bus service Resumes

Published By: Madhyabanga News | Published On:

রণগ্রাম ব্রিজ সমস্যা আপাতত সমাধানের পথে। বুধবার থেকেই ব্রিজের উপর চলবে বাস। তবে কোন যাত্রী সেই সময় বাসে থাকবেন না। ব্রিজে বাস ওঠার আগে যাত্রীরা নেমে যাবেন। ব্রিজে পেড়িয়ে বাস ব্রিজের অন্যদিকে যাওয়ার পর ফের বাসে উঠবেন যাত্রীরা। এইভাবে বুধবার  থেকে শুরু হবে কান্দী বহরমপুর রুটের বাস পরিষেবা স্বাভাবিক করার প্রক্রিয়া।

দীর্ঘদিন ব্রিজ সমস্যার জন্য ব্রিজের উপর বাস ওঠা নিয়ে নিষেধাজ্ঞা রয়েছে। এতে সমস্যায় পড়েছন স্থানীয় মানুষ থেকে নিত্যযাত্রী সকলেই।

শুক্রবার মুর্শিদাবাদ জেলা প্রশাসনের তরফে প্রতিনিধি দলের সদস্যরা রণগ্রাম ব্রিজ পরিদর্শন করেন । এই ব্রিজের পাশেই নতুন ব্রিজ নির্মাণের কাজ শুরু হয়েছিল। যদিও থমকে আছে সেই কাজ  ।  প্রতিনিধি দলে ছিলেন কান্দীর  এস ডি ও, বিডিও, পূর্ত দপ্তরের  ইঞ্জিনিয়ার, সড়ক ও বিভিন্ন দপ্তরের কর্তা ব্যক্তিরা।  সকলের উপস্থিতিতে হয় ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা। এদিন ব্রিজের ওপর খালি বাসের ট্রায়াল রান হয়।

স্থানীয়দের দীর্ঘদিনের দাবি, বাস চলাচল ঝুঁকিপূর্ণ হলে ব্রিজের একদিকে যাত্রীদের নামিয়ে খালি বাস অন্যদিকে আসুক।

কান্দির মহকুমা শাসক নবীন কুমার চন্দ্র Nabin Kumar Chandra IAS   জানান, পুরোনো ব্রিজেই  আবার বাস চলবে। তবে নির্দিষ্ট সংখ্যায় খালি বাস চলবে। আগামী বুধবার থেকেই শুরু হবে ব্রিজের উপর খালি বাস চলা। নতুন ব্রিজের নির্মাণ কবে শুরু হবে সেটা এখনই জানা যাচ্ছে না। তবে কাজ শুরু হয়ে গিয়েছে। বিকল্প ব্যবস্থা হিসেবে পুরোনো ব্রিজেই প্রতি ঘন্টায় ৮ টি করে বাস চলবে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে ঘন্টায় ৮ টি করে খালি বাস চালানোর পর ফের পরীক্ষা হবে ব্রিজের। প্রয়োজনে বাসের সংখ্যা বাড়ানো হবে বলেও প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

ব্রিজের উপর বাস চলার খবরে খুশি কান্দির মানুষ।