বিস্ফোরণ থেকে নির্বাচন নিয়ে , অকপট জাকির হোসেন

Published By: Madhyabanga News | Published On:

“আমি সারাবছর ভোট করি ,আমি সব সময় মানুষের পাশে থাকি ,মানুষ আমাকেই জয়ী করবে” – ইমাজিন কমিউনিটি মিডিয়ার সাক্ষাৎকারে বললেন প্রাক্তন মন্ত্রী  জাকির হোসেন । রাজ্যে যে দুটি জায়গায় নির্বাচন স্থগিত ছিল ,তার মধ্যে জঙ্গিপুর কেন্দ্র একটি ।  ফেব্রুয়ারি মাসে  বিস্ফোরণে আহত হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী ।   ২০২১ বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেস  প্রার্থী করে  জাকির হোসেনক্ব  । দীর্ঘ ৮৭ দিন এস এস কে এম হসপিটালে লড়াই করার লড়াইয়ের ময়দানে ফেরেন । ভোট স্থগিত হওয়ার পর জঙ্গিপুরে নির্বাচন ৩০ সেপ্টেম্বর। ফের ময়দানে জাকির।

ব্যক্তি জাকির হোসেন কেমন আছেন ? উত্তরে জানান – “অ্যাকসিডেন্টের পরে অনেকটাই ভাল আছি । নির্বাচন এসেছে চাপ বেড়েছে” ।
রাজনীতিতে আসা বিভিন্ন শিল্পপতি ও ধনী ব্যক্তি দের মধ্যে অন্যতম জাকির জাকির হোসেন । বিশিষ্ট সমাজসেবীও  বটে ,সারা মুর্শিদাবাদ জুড়ে তাঁর বিভিন্ন কর্মকাণ্ড । বিত্তশালী ও সমাজের বিশিষ্ট জনসেবক হওয়ার কারনেই কি অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্ত্ব ও বিরোধীদের ঈর্ষার মুখে পড়তে হচ্ছে ? উত্তরে জানান – “হিংসা আছে বলেই তো আমার উপরে এই আক্রমন হয়েছিল । আমি মানুষের জন্য কাজ করেছি করব”।

আগামী ৩০শে সেপ্টেম্বর ভোট মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জ কেন্দ্রে । সামনে প্রচারের চাপ রয়েছে। প্রচার নতুন কি করবেন জাকির হসেন ! জানান – “মানুষজন আমার সাথে রয়েছে,আমার এই শারীরিক অবস্থার কারণে যারা দলের কর্মী রয়েছেন তারা আমায় এতো চাপ নিতে দিচ্চেন না । তবুও লড়াইটা অনেক বড়” ।জাকির হোসেন জানাচ্ছেন ,তিনি শুধু ভোটের সময় মানুষের কাছে যান না । তিনি সারা বছরই মানুষের পাশে থাকেন ।

আগামী ৩০শে সেপ্টেম্বর নির্বাচন, ও ৩রা অক্টোবর ভোটের ফল প্রকাশের সম্ভাব্য তারিখ । ভোটের দিনের প্রহর গুনছে দাদাঠাকুরের দেশের মানুষ । নির্বাচনী প্রচারও তুঙ্গে ।