বিজেপি-কংগ্রেস রাখলে আলসার। বাড়ালে ক্যান্সারঃ অভিষেক

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, হরিহরপাড়াঃ  বিজেপি আর কংগ্রেসকে এক বন্ধনীতে রেখে তীব্র ভাষায় আক্রমন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রবিবার বিকেলে হরিহরপাড়ায় ‘নব জোয়ার’ কর্মসূচির সভায় বিজেপি-কংগ্রেসকে  ‘আবর্জনা’ বলে তোপ দেগেছেন। তিনি বলেছেন, “ বিজেপি আর কংগ্রেসের যে আবর্জনাগুলো রয়েছে ওদের ঝেঁটিয়ে বিদায় করুন।” বলেছেন, “ এদের রাখলে আলসার। বাড়তে দিলে ক্যান্সার।”

দিন দুয়েক আগে অভিষেককে “খোকাবাবু” বলে কটাক্ষ করে তাঁর সমালোচনা করেছিলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। যে হরিহরপাড়ায় দাঁড়িয়ে এদিন কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ জানাচ্ছিলেন ডায়মন্ডহারবারের সাংসদ সেই  হরিহরপাড়া একসময় কংগ্রেসের ঘাঁটি ছিল।  হরিহরপাড়ার ডালটনপুর কৃষক বাজার ময়দানে দাঁড়িয়ে এদিন অভিষেক অবশ্য বলেন, “ হরিহরপাড়ার সাথে তৃণমূলের  হরিহর- আত্মার সম্পর্ক।“ সেখানে তিনি ঘর, পরিবার, মা বাবা সংসার সব ছেড়ে এসেছেন “ সুস্থ প্রগতিশীল পঞ্চায়েত” তৈরীর জন্য। তাই সাধারণ মানুষ “দলবল নির্বিশেষে” যাঁকে পঞ্চায়েত নির্বাচনে দাঁড় করাতে চাইবে তৃণমূল তাঁকে সেখানে  দাঁড় করিয়ে কাজ করার সুযোগ করে দেবে।

ওই সভাতেই কংগ্রেসের সমালোচনা করে বলেছেন, কংগ্রেস আজ পর্যন্ত মানুষের  হয়ে রাস্তায় নামে নি। অধীর চৌধুরী কেন্দ্রের মন্ত্রীদের  সাথে বৈঠক করে টাকা বন্ধের জবাব চান নি।  অথচ মুর্শিদাবাদ জেলার মানুষ উজাড় করে দিয়েছে কংগ্রেসকে।  পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে যেমন বিজেপি’র সমঝোতার কথা তুলেছেন তেমনি রাজ্যের টাকা আটকে রাখার অভিযোগ তুলে কেন্দ্র সরকার ও বিজেপিকেও আক্রমণ করেছেন তৃণমূলের “যুবরাজ”। বলেছেন “এক ছটাক জমি ভারতীয় জনতা পার্টির জল্লাদদের ছাড়ব না। অনেক চেষ্টা হইয়েছে ইডি দিয়ে ধমকে , চমকে আটকে রাখতে পারেনি। বিজেপি যদি একমাত্র কোন দলকে ভয় পায়, সেটা তৃণমূল কংগ্রেস।”