বিকেল থেকে দাঁড়িয়ে ট্রাক ! ফারাক্কার কেদারনাথ ব্রিজে বন্ধ ভারী যান চলাচল

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতাঃ ফের ধস   ফারাক্কার কেদারনাথ ব্রিজের একাংশে । ফারাক্কার কেদারনাথ ব্রিজে ভারী যান চলাচল বন্ধ করে দিল প্রশাসন । শনিবার বিকেল থেকে এই ব্রিজের উপর দিয়ে বন্ধ করে দেওয়া হয় ভারি যান চলাচল। শনিবার বিকালে স্থানীয়রা ব্রিজের মধ্যের অংশে বেশ কিছুটা  বসে যেতে দেখেন। খবর দেওয়া হয় ব্রিজ কতৃপক্ষকে। প্রশাসনের পক্ষ থেকে তৎক্ষণাৎ কেদারনাথ ব্রিজের উপর দিয়ে ভারি যান চলাচল নিষিদ্ধ করা হয়। এর জেরে আটকে পড়ে বহু পণ্যবাহী গাড়িও। এর আগেও গত ডিসেম্বর মাসে এই ব্রিজের কিছুটা অংশে ধস  দেখা  যাওয়ায় বেশ কিছু দিন বন্ধ ছিল ভাড়ি যান চলাচল।

কলকাতা বন্দরে জলের নাব্যতা ঠিক রাখতে ফরাক্কার ফিডার ক্যানেল কাটা হয়েছিল। সেই সময় ফরাক্কার পশ্চিম পাড়ের গ্রামের মানুষের যাতায়াতের জন্য কেদারনাথ ব্রিজ তৈরি করেছিল ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ। বর্তমানে ব্রিজের তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছে ফারাক্কা এনটিপিসি ও অম্বুজা সিমেন্ট । ব্রিজ বন্ধ থাকায় বহু গাড়ি আটকে পড়েছে  ব্রিজের দুদিকে। এই ব্রিজ ঝাড়খন্ড ও বাংলার যোগযোগের অন্যতম রাস্তা। ব্রিজ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন গাড়ি চালকেরাও।

ট্রাক চালক মহম্মদ ওবাইদুর রহমান  জানান, শনিবার বিকেল থেকে আটকে রয়েছেন তিনি। দ্রুত ব্রিজ সংস্কারের দাবী তুলছেন স্থানীয় মানুষ থেকে গাড়ি চালকেরা। ভারি যান বন্ধ থাকলেও ছোট গাড়ি চলছে ব্রিজের উপর দিয়ে ।