বহরমপুর বাস স্ট্যান্ডে ভয়ঙ্কর ভিড়ে উধাও করোনা বিধি

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদনঃ তিল ধারনের জায়গা নেই, মানুষের ভিড়ে থিক থিক করছে গোটা বাস স্ট্যান্ড চত্বর। টিকিট কাউন্তার থেকে বাসের ভেতরে বাদুড় ঝোলায় অসংখ্য মানুষ। করোনা ভাইরাসের সংক্রমণের ভয়কে তোয়াক্কা না করেই চূড়ান্ত অসচেতনতার ছবি বহরমপুর মোহনা বাস স্ট্যান্ডে। কেউ যাচ্ছেন রাজমিস্ত্রীর কাজে কেউ আবার বাড়ি ফিরতে বাসের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রয়েছেন। কিন্তু সব কিছুর মাঝেই উধাও হয়েছে করোনা সংক্রমণের ভয়, উধাও হয়েছে সামাজিক দূরত্ব। করোনার জেরে বন্ধ রয়েছে ট্রেন পরিষেবা, বাস ছাড়া কলকাতা যাওয়ার জন্য পযাপ্ত পরিবহন নেই। ফলে, বাস ধরতেই চূড়ান্ত অসচেতনতার ছবি রীতিমতো শিউড়ে ওঠার মতো। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অসংখ্য যাত্রী, মুখে মাস্ক নেই, নেই সামাজিক দূরত্ব বিধি মানার কোন নিয়ম শৃঙ্খল। অনেক যাত্রী নিজেরা সচেতন হয়েও আতঙ্কে সফর করছেন।

মুর্শিদাবাদ জেলায় শুক্রবার একদিনে ১০০ র বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। ঠিক সেই মুহূর্তে বহরমপুর মোহনা বাসস্ট্যান্ড চত্বরে কাতারে কাতারে মানুষের লাইন, ভিড়- বাস যাত্রীরা কি এই নিয়ে চিন্তিত?

করোনা বিধি ভেঙে এভাবে যাত্রীদের অবাধ যাতায়াত, করোনা সংক্রমণের ভয় উড়িয়ে বাস চালক, যাত্রীদের এমন গা ছাড়া ভাব- কোথায় নিয়ে যাবে-সমাজকে? কি হতে চলেছে আগামী দিনের ভবিষ্যৎ?