বহরমপুরে স্টুডেন্ট ক্রেডিট কার্ড পেল ৩৬ পড়ুয়া, Berhampore Students Get Student Credit Card – Government of West Bengal

Published By: Madhyabanga News | Published On:

স্টুডেন্ট ক্রেডিট কার্ড Student Credit Card পেল বহরমপুর মহকুমার ছাত্রছাত্রীরা। ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শিক্ষাক্ষেত্রে চালু হয়েছে ‘ স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ প্রকল্প। বাৎসরিক নুন্যতম সরল সুদে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণের সুবিধা পাবে পড়ুয়ারা। এবার এই প্রকল্পের সুবিধা পেল বহরমপুর পড়ুয়ারা। বহরমপুর মহকুমার বিভিন্ন প্রান্তে বসবাসকারী ৩৬ জন পড়ুয়া পেল স্টুডেন্ট ক্রেডিট কার্ড। সভাবতই খুশি পড়ুয়ারা

শনিবার জেলা মাইনরেটি ভবনে সদর মহকুমা শাসক প্রভাত চ্যাটার্জী উপস্থিত ৩১ জন পড়ুয়ার হাতে এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ তুলে দেন। তিনি জানান আগামী দিনে আরও অনেকেই এই সুযোগ পাবেন।

লেখাপাড়ার যাবতীয় খরচ ফ্রি, টিউশন, হোস্টেল খরচ, কম্পিউটার-ল্যাপটপ কেনা এই প্রকল্প থেকে ঋণ পাচ্ছে পড়ুয়ারা। এই ক্রেডিট কার্ডে ঋণের মেয়াদ ১৫ বছর। রাজ্যের সব সরকারি ও বেসরকারি কোপারেটিভ  ব্যাঙ্ক থেকে এই লোন দেওয়া হচ্ছে ছাত্র ছাত্রীদের। এদিন বিভিন্ন ব্যাঙ্কের আধাকারিক ও প্রশাসনিক আধিকারিকদের উপস্থিতিতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ বিতরণ করা হয়।

স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ পেল বহরমপুর মহকুমার ছাত্র ছাত্রীরা। শনিবার জেলা মাইনরেটি ভবনে সদর মহকুমা শাসক উপস্থিত ৩১ জন পড়ুয়ার হাতে এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ তুলে দেন।

কান্দী মহকুমাতেও এদিন ছাত্রছাত্রীদের হাতে Student Credit Card তুলে দেওয়া হয়।