বহরমপুরে বোমাঃ গোষ্ঠী কোন্দলের অভিযোগ ওড়াল তৃণমূল

Published By: Madhyabanga News | Published On:

ক্রিকেট খেলতে গিয়ে ঘটল বিপত্তি। বল ভেবে বোমা নিয়ে খেলতেই ঘটল বিস্ফোরণ। বহরমপুর থানার টিকটিকিপাড়ায়  বোমা ফেটে আহত হল  তিন কিশোর । স্থানীয় সূত্রে জানা যায়,  বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে ঘটে দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ, মাঠের মধ্যেই বোমা রাখা ছিল।  আহতদের উদ্ধার করে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত তিন কিশোরের পায়ে ও বুকে আঘাত লেগেছে। আহত কিশোরের বাবা  মিরজুবান মন্ডল  বলেন, ওরা ক্রিকেট খেলছিল।  বিস্ফোরণ কিভাবে হল আমরা বলতে পারছি না, ছেলে আশিক সেখের পায়ে আঘাত গুরুতর। সকাল দশটা নাগাদ ঘটে এই বিস্ফোরণ।

ঘটনায় বহরমপুরের টিকটিকিপাড়ায় চাঞ্চল্য। তুঙ্গে রাজনৈতিক তরজাও। কীভাবে ঐ এলাকায় বোমা এল, খতিয়ে দেখছে পুলিশ।  পৌর ভোটের আগে রাজনৈতিক হিংসার জেরেই কি এই বোমা বিস্ফোরণ ? উঠছে প্রশ্ন ! রাজনৈতিক  চপানউতোর তুঙ্গে ।  কংগ্রেস এবং  বিজেপি এই ঘটনার পেছনে তৃণমূল কংগ্রেসের  দিকেই অভিযোগের আঙুল তুলছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী  বলেন, “  পশ্চিমবঙ্গ বারুদের স্তুপের উপর বসে আছে।  তৃণমূলের এক গোষ্ঠীর সাথে আরেক গোষ্ঠীর লড়াই করার প্রস্তুতি। এতে সাধারণ মানুষের জীবনে অনিশ্চয়তা নেমে আসছে। পুরোপুরি গুন্ডারাজ কায়েম হতে চলেছে” ।

বহরমপুরে সাংসদের অভিযোগ, বহরমপুর শহরেও কংগ্রেসের পতাকা, ব্যানার আগুনে পুড়িয়ে দেওয়া হচ্ছে।বিজেপি’র মুর্শিদাবাদ দক্ষিন সাংগঠনিক জেলার সভাপতি  শাখারভ সরকার  নেতা বলেন, মাঝেমাঝেই তৃণমূল নেতারা কখনো পুলিশ, কখনো ভোটারদের হুমকি দিচ্ছেন। পৌরসভা নির্বাচনের আগে সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি করছে তৃণমূল কংগ্রেস।

সমস্ত অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের বহরমপুর  মুর্শিদাবাদ সাংগঠনিক চেয়ারম্যান, সাংসদন আবু তাহের খান। আবু তাহের খানের দাবি, বিজেপি এবং কংগ্রেসের অভিযোগ ভিত্তিহীন। এক সময় নগরাজল টিকটিকিপাড়া সিপিএমের ঘাঁটি ছিল, সমাজবিরোধীদের ঘাঁটি ছিল। প্রতিদিন খুন,   জখম হতো।  হয়তো  কিছু বোমা এখনও অনেকের ঘরে থেকে গিয়েছে। শিশুরা খেলতে গিয়ে বুঝতে পারেনি, দুর্ঘটনা ঘটেছে।  গোষ্ঠী কোন্দলের অভিযোগের কোন সারবত্তা নেই। আবু তাহের খান  বলেন,  যে দলের লোকই যুক্ত থাকুক না কেন পুলিশ তদন্ত করে শাস্তি দিক।