বহরমপুরে বুস্টার ডোজঃ পাচ্ছেন কারা ? Booster Dose in Berhampore Eligibility

Published By: Madhyabanga News | Published On:

সোমবার থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে শুরু হয়েছে  করোনার প্রিকশন ডোজ বা বুস্টার ডোজ Corona Precaution Dose দেওয়া  ।  হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের জন্য প্রিকশন ডোজ দেওয়া শুরু হয়েছে । প্রথম দিকে  শুধুমাত্র মেডিক্যাল কলেজ হাসপাতালেই Murshidabad Medical College Hospital  এই ভ্যাকসিন দেওয়া হবে।  মঙ্গলবার থেকে জেলার আরও ৫টি জায়গায় এই ভ্যাকসিন দেওয়া হবে। কোভিশিল্ড ও কোভ্যাকসিনের মধ্যে  আগে যে ভ্যাকসিন  পেয়েছেন, বুস্টার ডোজের ক্ষেত্রেও সেই ব্যক্তিকে সেই ভ্যাকসিনের  ডোজই দেওয়া হবে।

সোমবার ভ্যাকসিনের   প্রিকশন ডোজ নিয়েছেন  মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি MSVP  ডাঃ অমিয় কুমার বেরা Dr AK Bera , মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল ডাঃ অমিত দাম Dr Amir Dam  সহ অন্যান্য চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। আগামী দিনে ফ্রন্ট লাইন ওয়ার্কারদের Frontline workers  এই ভ্যাকসিন দেওয়া হবে বলে জানান এমএসভিপি ডাঃ অমিয় কুমার বেরা।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক CMOH  ডাঃ সন্দীপ সান্যাল Dr Sandip Sanyal  জানান,  জেলায় ষাটোর্ধ্বদের  যারা আছেন,  যাদের  কোমর্বিডিটি  রয়েছে সেরকম রোগী  এবং দ্বিতীয় ডোজ থেকে ৩৯ সপ্তাহ সম্পূর্ণ হয়েছে এরকম ব্যক্তিদের নির্দিষ্ট করে  আমরা প্রিকশন ডোজ দেওয়া শুরু হচ্ছে  ।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ষাটোর্ধ্বদের বুস্টার ডোজ ভ্যাকসিন  দেওয়া হবে।  ভ্যাকসিনের জন্য যাঁরা যোগ্য তাঁদের  কাছে চলে গিয়েছে এসএমএস।  মেসেজে ষাটোর্ধ্বদের ক্ষেত্রে ভ্যাকসিন নেওয়ার আগে  চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয়েছে।

বুস্টার ডোজ নেওয়ার সময় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসতে হবে  আইডি প্রুফ ID Proof । দ্বিতীয় ডোজের ভ্যাকসিনেশন সার্টিফিকেট এবং  স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে  পাঠানো মেসেজ সঙ্গে আনতে হবে।

মঙ্গলবার থেকে  বহরমপুরের ৪টি পৌর স্বাস্থ্য কেন্দ্র ( আরএন ঠাকুর স্বাস্থ্য কেন্দ্র, সৈদাবাদ স্বাস্থ্য কেন্দ্র, কান্তনগর স্বাস্থ্য কেন্দ্র এবং কাশিমবাজার স্বাস্থ্যকেন্দ্র)   এবং পুলিশ হাসপাতালের ভ্যাকসিন সেন্টার থেকে আমরা দেওয়া শুরু হয়েছে। প্রতিদিন  ২০০ জন করে দেওয়ার লক্ষ মাত্রা নেওয়া হয়েছে।